Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জমজমাট ইডেন গার্ডেন্সের গ্যালারি, মাঠে শেখ হাসিনা


২২ নভেম্বর ২০১৯ ১৩:১৫

বাংলাদেশ ও ভারতের মধ্যেকার গোলাপি বলের প্রথম টেস্ট দেখতে এখন কলকাতার ইডেন গার্ডেন্সে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দিবারাত্রির এই টেস্টের টসের পর ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি তার দলের খেলোয়াড় ও টিম ম্যানেজমেন্টের সঙ্গে পরিচয় করিয়ে দেন শেখ হাসিনাকে। পরে বাংলাদেশ দলের খেলোয়াড়দের সঙ্গেও কুশল বিনিময় করেন প্রধানমন্ত্রী। এর আগে, ঐতিহাসিক এই টেস্টের টসে জিতে ব্যাটিং বেছে নিয়েছেন টাইগার দলপতি।

বিজ্ঞাপন

শুক্রবার (২২ নভেম্বর) দুপুর ১টার দিকে ইডেন গার্ডেন্সে দুই দলের খেলোয়াড়দের সঙ্গে পরিচিত হতে ও কুশল বিনিয়ম করতে দেখা যায় প্রধানমন্ত্রীকে। ঐতিহাসিক এই টেস্ট ঘিরে ইডেনের গোটা গ্যালারি দর্শকে পরিপূর্ণ, মুহুর্মুহু করতালিতে মুখর।

আরও পড়ুন- কলকাতায় শেখ হাসিনা, উদ্বোধন করবেন গোলাপি বলের টেস্ট

এসময় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী, ভারতের কিংবদন্তী ক্রিকেটার শচীন টেন্ডুলকার, বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এর আগে, শুক্রবার সকাল ১১টার দিকে কলকাতায় পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী তাকে বিমানবন্দরে স্বাগত জানান। সেখান থেকে শেখ হাসিনাকে নিয়ে যান ইডেন গার্ডেন্সে। সেখানে তাকে স্বাগত জানান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ইডেনের ড্রেসিং রুমের সামনে মাঠে অপেক্ষমাণ ছিলেন বাংলাদেশ ও ভারত ক্রিকেট দলের খেলোয়াড়রা। মমতা বন্দ্যোপাধ্যায় ও শচীন টেন্ডুলকারকে পাশে নিয়ে নিয়ে সৌরভ গাঙ্গুলী প্রথমেই শেখ হাসিনার সঙ্গে পরিচয় করিয়ে দেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিকে। পরে কোহলি তার দলের খেলোয়াড়সহ বাকিদের পরিচয় করিয়ে দেন প্রধানমন্ত্রীর সঙ্গে।

আরও পড়ুন- ঘণ্টা বাজিয়ে গোলাপি বলের টেস্ট উদ্বোধন করবেন হাসিনা-মমতা

পরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মুমিনুল হক কর্মরদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে। পরে প্রধানমন্ত্রী একে একে টাইগার স্কোয়াডের বাকি সদস্যসহ টিম ম্যানেজমেন্টের সদস্যদের সঙ্গেও কর্মরদন করেন। এসময় বিশেষ করে দলের অন্যতম অভিজ্ঞ সদস্য মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিমের সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বলেন তিনি। এই টেস্টে দলের ব্যাটিং লাইনআপ যে তার ওপর অনেকটাই নির্ভর করে থাকবে, সে কথাই হয়তো তাকে স্মরণ করিয়ে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন

খেলার প্রথম সেশন উপভোগ করে মধ্যাহ্নভোজে অংশ নেবেন শেখ হাসিনা। পরে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সৌজন্য সাক্ষাতেও মিলিত হবেন তিনি। রাত ৮টার দিকে ইডেন গার্ডেন্স স্টেডিয়ামে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী। ওই অনুষ্ঠান শেষে স্থানীয় সময় রাত ১০টার দিকে (বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টা) নেতাজী সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশের পথে রওনা হওয়ার কথা রয়েছে তার। প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটির বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর