Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রায় শুনতে আদালতে ২ জাপানি সাংবাদিক


২৭ নভেম্বর ২০১৯ ১১:৫৪

ঢাকা: রাজধানীর গুশলানে হলি আর্টিজানে জঙ্গি হামলার মামলায় রায় শুনতে  ঢাকার সন্ত্রাস বিরোধী ট্রাইব্যুনালে এসেছেন দুই জাপানি সাংবাদিক।

বুধবার (২৭ নভেম্বর) সকাল পৌণে এগারটার দিকে  তারা আদালতে আসেন । এদিন রায় উপলক্ষে বাড়ানো হয় এজলাসসহ আদালত প্রাঙ্গনের নিরাপত্তা।

তারা হলেন- জাপানিজ নিউজ এজেন্সি জিজি প্রেসের সাংবাদিক তোহরু তাকেদা ও জাপানের বৃহত্তম সংবাদপত্র  দি ইয়মোয়রি সিমবুনের পত্রিকার সাংবাদিক শো কোমিনি, দি আসাহি শিমবান পত্রিকার সাংবাদিক তাকেশি নারাবি।

তোহারাস তাকেদা সারাবাংলাকে জানান, তিনি দিল্লিতে জি জি প্রেসের প্রতিনিধি । দিল্লি থেকে গতকাল ঢাকায় হলি আর্টিজান রায়ের জন্য এসেছেন। অপরজন জাপানি পত্রিকা ইয়মোয়রি সিমবুনের প্রতিবেদক।

দীর্ঘ পরিকল্পনার পর ২০১৬ সালের ১ জুলাই রাতে গুলশান হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলে পড়ে জঙ্গিরা। হামলায় রেস্টুরেন্টে খেতে আসা ইতালির ৯ জন, জাপানের ৭ জন, ভারতীয় একজন ও বাংলাদেশি তিন নাগরিকসহ রেস্তোরাঁর কর্মচারীদের মধ্যে দু’জন প্রাণ হারান। একই ঘটনায় জঙ্গিদের গ্রেনেডের আঘাতে রেস্তোরাঁর বাইরে মারা যান ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (এসি) রবিউল করিম ও বনানী থানার অফিসার ইনচার্জ (ওসি) সালাউদ্দিন খান।

আদালত জাপানি সাংবাদিক টপ নিউজ রায় হলি আর্টিজান

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর