Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রংপুরে ভারতীয় হাইকমিশনারের একাধিক উন্নয়ন কর্মকাণ্ড উদ্বোধন


২৯ নভেম্বর ২০১৯ ১৫:২৭

ঢাকা: ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ ২৮ থেকে ২৯ নভেম্বর পর্যন্ত রংপুর বিভাগ সফর করেন। এই সফরে তিনি রংপুর রামকৃষ্ণ মিশন, রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি স্কুল অ্যান্ড কলেজের সম্প্রসারিত ভবনসহ একাধিক উন্নয়ন কর্মকাণ্ড উদ্বোধন করেন। পাশাপাশি রংপুরের মেয়রসহ স্থানীয় একাধিক গুরুত্বপূর্ণ ব্যক্তির সঙ্গে বৈঠক করেন।

ঢাকার ভারতীয় মিশন থেকে শুক্রবার (২৯ নভেম্বর) এক বার্তায় বলা হয়, গত বৃহস্পতিবার (২৮ নভেম্বর) ভারতীয় হাইকমিশনার রংপুর রামকৃষ্ণ মিশন ও আশ্রমে স্বামী বিবেকানন্দ ভবন উদ্বোধন করেন। ১ দশমিক ২৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত, তিনতলা বিশিষ্ট স্বামী বিবেকানন্দ ভবনে রয়েছে একটি কম্পিউটার সেন্টার, একটি দাতব্য মেডিকেল সেন্টার, কোচিং সেন্টার এবং ছাত্রাবাস।
হাইকমিশনার টাউনহলে রংপুরের মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তফার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন এবং পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। মেয়র প্রথমবারের মত রংপুর সফর করার জন্য হাইকমিশনারকে ধন্যবাদ জানান এবং এই অঞ্চলের বিভিন্ন প্রকল্পে ভারত সরকারের সহায়তার প্রশংসা করেন।
হাইকমিশনার রংপুর চেম্বার অভ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটুর নেতৃত্বে চেম্বারের সদস্যদের সাথে মতবিনিময় করেন এবং ভারত ও রংপুরের মধ্যে বাণিজ্য উন্নয়নের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

বিজ্ঞাপন

হাইকমিশনার রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি স্কুল অ্যান্ড কলেজের সম্প্রসারিত ভবন উদ্বোধন করেন। এর আগে, ভারত সরকার ২৯ দশমিক ৪১ লাখ টাকা ব্যয়ে এই বিদ্যালয়ে বই, ১০টি কম্পিউটার এবং ল্যাব সরঞ্জাম দিয়েছিল। হাইকমিশনার প্রায় ৩০০ শিক্ষার্থীর সমাবেশে বক্তব্য দেন এবং রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির করপোরেট সামাজিক দায়বদ্ধতা উদ্যোগের প্রশংসা করেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর