Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভর্তিপরীক্ষা ছাড়াই কুবির মেধাতালিকায় ১২তম, তদন্ত কমিটি গঠন


৩০ নভেম্বর ২০১৯ ১৫:৫৪

কুমিল্লা: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ ছাড়াই মেধাতালিকায় ১২তম হওয়ার ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। শনিবার (৩০ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহের তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেন।

বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সৈয়দুর রহমানকে আহবায়ক, পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. স্বজল চন্দ্র মজুমদারকে সদস্য এবং ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক মো. এমদাদুল হককে সদস্য সচিব করে এ তদন্ত কমিটি গঠন করা হয়। আগামী তিন কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত ৮ নভেম্বর (শুক্রবার) বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষের ‘বি’ ইউনিটের ভর্তিপরীক্ষায় আবেদনকারী ছিলেন মেধাতালিকায় ১২তম হওয়া শিক্ষার্থী মো. সাজ্জাতুল ইসলাম। ভর্তি পরীক্ষার্থীদের জন্য পরীক্ষার হলে সরবরাহ করা উপস্থিতির তালিকায় স্বাক্ষরের ঘরে সাজ্জাতের স্বাক্ষর নেই। তাকে অনুপস্থিত দেখানো হয়েছে। তবে ১২ নভেম্বর প্রকাশিত ‘বি’ ইউনিটের ফলে দেখা যায়, ২০৬০৫০ রোল নম্বরধারী সাজ্জাতুল ইসলাম ‘বি’ ইউনিট (মানবিক) এর মেধাতালিকায় ১২তম স্থান অধিকার করেন।

ভর্তিপরীক্ষা না দিয়েও মেধাতালিকায় ১২তম হওয়ার বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ পেলে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে ঘটনাটি খতিয়ে দেখতে তিন সদস্যবিশিষ্ট এ আহবায়ক কমিটি গঠন করা হয়।

তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালেয়র রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, ‘তদন্ত শেষ করে কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। প্রতিবেদনের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।’

বিজ্ঞাপন

তদন্ত কমিটির আহবায়ক অধ্যাপক ড. মোহাম্মদ সৈয়দুর রহমান বলেন,‘আমরা নির্দিষ্ট সময়ের মধ্যে তদন্তের কার্যক্রম শেষ করে প্রতিবেদন জমা দেব।’

 

কুমিল্লা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট ভর্তি পরীক্ষা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর