Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জঙ্গিবাদের বিরুদ্ধে ঢাবিতে কনসার্ট


৭ ডিসেম্বর ২০১৭ ১৮:৪২

স্টাফ করেসপন্ডেন্ট

ভালবাসা ও মানবতার আহ্বান জানিয়ে জঙ্গিবাদ বিরোধী কনসার্ট অনুষ্ঠিত হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ে। ‘পরিবর্তনের গান’ নামে শিক্ষার্থীদের এ আয়োজনে সংহতি জানিয়ে অংশ নেন বিভিন্ন ব্যান্ড দলের কণ্ঠশিল্পীরা।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সামনে মঙ্গলবার বিকেল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত জ্যাগরিন, আই কুইট, প্রজেক্ট আনটাইটেলড, শেকড়, অর্জন, কৃষ্ণপক্ষ, দূর্গ গান করেন।

বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত চেঞ্জ ইজ য়্যু নামে একটি দল জঙ্গিবাদ ও কটুক্তি (হেট স্পিচ) বিরোধী মাসব্যাপী প্রচারণার অংশ হিসেবে এ কনসার্ট। নভেম্বর মাস থেকে তারা জঙ্গিবাদ বিরোধী এ কার্যক্রম শুরু করে। সার্বিক সহযোগিতা দিচ্ছে মুভ ফাউন্ডেশন। আর পিটুপি ক্যাম্পেইনের অংশ হিসেবে সমগ্র প্রতিযোগিতার প্রচারণার অর্থ সহযোগিতা দিচ্ছে ফেসবুক, সহায়তায় রয়েছে ‘এডভেঞ্চার পার্টনারস’।

ব্লু হোয়েল গেমের বিপরীতে চেঞ্জ ইজ য়্যু তাদের ফেসবুক পেজে ‘ব্ল্যাক হোয়েল’ নামে একটি অনলাইন গেম চালু করেছে। এই গেমের উদ্দেশ্য হলো খেলোয়াড়কে দিয়ে ১০ দিনে ১০টি ভালো কাজ করিয়ে তাদের মধ্যে পরিবর্তন আনা। এমন কাজ দেওয়া হয়, যাতে ভিন্ন ধর্ম-সম্প্রদায়ের মানুষের প্রতি সহিষ্ণুতা বাড়ে।

অল্প সময়ে পেইজটির ভিউ ৭৫ লাখ ছাড়িয়ে গেছে। এই ক্যাম্পেইনে একাত্মতা জানিয়েছেন সংগীতশিল্পী সায়ান, অভিনেত্রী ত্রপা মজুমদার, অধ্যাপক নাদির জুনায়েদসহ আরও অনেকে।

দলনেতা মো. শাহাদাত হোসেন জানায়, “প্রত্যেকে যদি নিজের জায়গা থেকে পরিবর্তিত হয়, চিন্তার বিকাশ ঘটায়, তাহলে সমাজ পরিবর্তন হতে বাধ্য।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর