Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নারায়ণগঞ্জে কোটি টাকার বন্ডেড সুতা আটক


৮ ডিসেম্বর ২০১৯ ২১:৫৬

ঢাকা: নারায়ণগঞ্জের টানবাজার এলাকায় ঝটিকা অভিযান চালিয়ে ১ কোটি টাকার অবৈধ বন্ডেড সুতা আটক করেছে ঢাকা কাস্টম বন্ড কমিশনারেট। রোববার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কাস্টম বন্ড কমিশনারেটের সহকারী কমিশনার মো. আল আমিন।

অভিযানে ‘বিসমি ইয়ার্ণ ট্রেডিং’ এর গুদাম এবং পার্শ্ববর্তী মাঠ থেকে প্রায় ১০ টন অবৈধ বন্ডেড সুতা উদ্ধার করে আটক করা হয়। এসব পণ্য বিদেশ থেকে বন্ড সুবিধার আওতায় আমদানি করে রফতানির পরিবর্তে চোরাইপথে খোলাবাজারে বিক্রি করে দেয়া হয়েছে।

বিজ্ঞাপন

আল আমিন জানান, আটক পণ্যের বাজার মূল্য প্রায় ১ কোটি টাকা। যার বিপরীতে আদায়যোগ্য শুল্ক-করাদির পরিমাণ প্রায় ৩৮ লাখ টাকা। এ ঘটনায় তদন্ত এবং আইনগত ব্যবস্থা গ্রহণ চলমান রয়েছে। যেসব উৎস থেকে এবং যাদের মাধ্যমে টানবাজারে অবৈধ বন্ডেড সুতার সিন্ডিকেট বাণিজ্য গড়ে উঠেছে, তাদের শনাক্ত করে দ্রুত আইনের আওতায় নিয়ে আসা হবে।

অভিযানে নেতৃত্ব দেন উপ-কমিশনার রেজভী আহম্মেদ, সহকারী কমিশনার মো. আল আমিন, শরীফ মোহাম্মদ ফয়সাল, আকতার হোসেন এর সম্মিলিত প্রিভেন্টিভ টিম। এছাড়া সিআইডি পুলিশ, স্থানীয় থানা পুলিশ এবং নারায়ণগঞ্জ ভ্যাট বিভাগ অভিযানে সহায়তা করে।

ঢাকা কাস্টম বন্ড কমিশনারেট নারায়ণগঞ্জ বন্ডেড সুতা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর