Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্যান্সারের কাছে হার মেনে চিরনিদ্রায় মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ


১২ ডিসেম্বর ২০১৯ ১৫:৩৬

মানিকগঞ্জ: পাকিস্তানি হানাদার বাহিনীর কাছে হার মানেননি, কিন্তু শেস পর্যন্ত ক্যান্সারের কাছে হেরে গেলেন মানিকগঞ্জের মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ (৮৩)। বুধবার (১১ ডিসেম্বর) মধ্যরাতে মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন একাত্তরের রণাঙ্গনের এই বীর যোদ্ধা।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) জোহরের নামাজের পর রাষ্ট্রীয় মর্যাদায় এই মুক্তিযোদ্ধাকে দাফন করা হয়।

মানিকগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক সদস্য সচিব আব্দুল আজিজ রেখে গেছেন স্ত্রী, দুই ছেলে, দুই মেয়েসহ অসংখ্য শুভানুধ্যায়ী।

১৯৭১ সালে আব্দুল আজিজ কর্মরত ছিলেন পুলিশ বাহিনীতে। সেখান থেকেই যোগ দেন যুদ্ধ। টানা নয় মাস লড়েছেন সম্মুখ সমরে। জীবন বাজি রেখে যুদ্ধ করে যে মাসে এনে দিয়েছিলেন স্বাধীনতার সূর্য, সে মাসেই চিরবিদায় নিলেন তিনি।

আব্দুল আজিজের মৃত্যুর খবরে তার বাড়ি বানিয়াজুরীতে ছুটে আসেন অসংখ্য মুক্তিযোদ্ধা। শেষবারের মতো তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন সহযোদ্ধারা। ছুটে এসেছিলেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের সদস্য ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

দুপুরে আব্দুল আজিজের মহদেহ নেওয় হয় বানিয়াজুরী ইউনিয়র পরিষদ মাঠে। হাজারো মানুষ তার নামাজে জানাজায় অংশ নেন। পরে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে সমাহিত করা হয়।

জানাজায় মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীম, অতিরিক্ত পুলিশ সুপার মো. মহীউদ্দিন, ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল আলম, মুক্তিযোদ্ধা আব্দুল আজিজের বড় ছেলে কুমিল্লার মুরাদগর থানার ওসি মঞ্জুরুল আলম, ছোট ছেলে জাহাঙ্গীর আলম, মেয়ের জামাই ওসি সৈয়দুজ্জামান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের ডেপুটি কমান্ডার মোমিন উদ্দিন খান, ঘিওর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আজিজ মিয়াসহ বিভিন্ন শ্রেণি-পেশার হাজারও মানুষ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

মুক্তিযোদ্ধা আব্দুল আজিজের মৃত্যুতে শোক জানিয়েছেন মানিকগঞ্জ-১ আসনে সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান দুর্জয়।

মানিকগঞ্জ মুক্তিযোদ্ধা মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর