Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৪ ফেব্রুয়ারি ‘প্রেস কাউন্সিল ডে’ প্রস্তাব নিয়ে কাজ করব


১৮ ফেব্রুয়ারি ২০১৮ ১৬:২২

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ১৪ ফেব্রুয়ারি প্রেস ডে ঘোষণা করার প্রস্তাব এসেছে আমার কাছে। আমাদের মন্ত্রণালয়ের পক্ষ থেকে যুক্তিসহকারে তা উপস্থাপন করা হবে সবাই যেন তা গ্রহণ করে, সে জন্য তদবীর ও ওকালতি করব।

রোববার ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত প্রেস কাউন্সিল পদক প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ প্রেস কাউন্সিল অতীতের তুলনায় আরও বেশি গতিশীল। কাউন্সিলে দায়ের করা মামলা দ্রুত সমাধান করে বিচারপ্রার্থীদের আস্থা অর্জনে সফল হয়েছে এই প্রতিষ্ঠান। ভারত এবং নেপালের সাথে পারস্পারিক যোগাযোগ ও প্রশিক্ষণের সুযোগ করে দিয়েছে কাউন্সিল। আপনার সবাই এই সম্মানের ভাগিদার।

আমাদের গণমাধ্যমের একটি গৌরবোজ্জ্বল অতীত রয়েছে। সময়ের প্রতিটি বাঁকে মাইলফলক তৈরি করার ঐতিহ্য রয়েছে। সংবিধান তিনটি বিষয়ে শর্ত সাপেক্ষে আমাদের স্বাধীনতা দিয়েছে বিচারবিভাগ, গণমাধ্যম এবং মত প্রকাশের স্বাধীনতা। আইনের শাসনের ঘেরা কাঁচের দেয়ালের ভেতরে নারী, শিশু এবং গণতন্ত্রের নরম বিছানা সুরক্ষিত রাখতে গণমাধ্যমকে ভূমিকা রাখতে হবে। গণমাধ্যম হবে পক্ষপাত মুক্ত, স্বাধীনতা বিরোধী-রাজাকারদের পক্ষ নেওয়ার সুযোগ স্বাধীন দেশের গণমাধ্যমের নেই। একইভাবে কোনো সাজাপ্রাপ্ত আসামিকে বীর হিসেবে উপস্থাপন করার ভুলও গণমাধ্যম করতে পারে না। গণমাধ্যম যেমন আমাদের শাসন করবে, তেমন আদরও করবে।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর