Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সচিবালয় এলাকায় হর্ন বাজানোয় ১৫ জনকে জরিমানা


১৯ ডিসেম্বর ২০১৯ ১৭:২৭

ঢাকা: বাংলাদেশ সচিবালয়ের তিন নম্বর গেট এলাকায় হর্ন বাজানোর অভিযোগে ১৫টি গাড়ির মালিককে জরিমানা করেছে পরিবেশ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ের তিন নম্বর গেট এলাকায় এ জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ।

ভ্রাম্যমাণ আদালত চলাকালে জরিমানা করা ১৫টি গাড়ির মধ্যে সরকারি লোগো সন্বলিত কয়েকটি প্রাইভেটকার, বেসরকারি ও গণমাধ্যমের গাড়ি রয়েছে। তবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপমন্ত্রীর গাড়ির হর্ন বাজালেও কোনো জরিমানা করা হয়নি। ভিআইপি মুভমেন্ট থাকায় আদালতের কার্যক্রম আজকের দিনের মতো স্থগিত করা হয় বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তামজীদ সারাবাংলাকে বলেন, ‘ভ্রাম্যমাণ আদালত সাতটি জিপ ও কারের ড্রাইভারকে জরিমানা করা হয়েছে। গাড়ির পাশাপাশি আটটি মোটরসাইকেলের ড্রাইভারকেও জরিমানা করা হয়। পনেরটি গাড়ির বিপরীতে মোট চার হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়েছে। রোববার (২২ ডিসেম্বর) থেকে নিষেধাজ্ঞা অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

প্রসঙ্গত, সরকার ১৭ ডিসেম্বর থেকে বাংলাদেশ সচিবালয়ের চারপাশ অর্থাৎ জিরো পয়েন্ট, পল্টন মোড়, সচিবালয় লিংক রোড হয়ে জিরো পয়েন্ট এলাকাকে নীরব জোন বা No Horn Zone হিসেবে কার্যকর করার সিদ্ধান্ত নেয়। শব্দদূষণ (নিয়ন্ত্রণ) বিধিমালা,২০০৬ এর ধারা ৮(২) এ প্রদত্ত নিষেধাজ্ঞা ভঙ্গ করে নীরব এলাকায় চলাচলের সময় যানবাহনে হর্ন বাজানোর অপরাধে দোষী সাব্যাস্ত হলে সর্বোচ্চ ৬ (ছয়) মাসের কারাদণ্ড বা অনধিক ১০ হাজার টাকা অর্থদণ্ড বা উভয় দণ্ডে দণ্ডিত হতে পারেন।

জরিমানা সচিবালয় হর্ন বাজানো


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর