Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আসছেন আমন্ত্রিত অতিথি, ডেলিগেটরা


২০ ডিসেম্বর ২০১৯ ১১:২২

ঢাকা: আওয়ামী লীগের ২১তম ত্রি-বার্ষিক জাতীয় কাউন্সিলের কার্যক্রম শুরু হয়েছে। সারাদেশ থেকে আসা আমন্ত্রিত অতিথি, ডেলিগেট ও নেতাকর্মীরা সোহরাওয়ার্দী উদ্যানের সম্মেলনস্থলে প্রবেশ শুরু করেছেন। শুক্রবার (২০ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে মূল অনুষ্ঠানে প্রবেশের জন্য গেট খুলে দেওয়া হয়।

পৌষের ১৫ ডিগ্রি শীতের মধ্যেই সকাল থেকেই নেতাকর্মীদের উপস্থিতিতে সম্মেলনের প্রবেশপথ ও আশপাশ এলাকা জমজমাট হয়ে উঠেছে। নেতাকর্মীরা বিভিন্ন ব্যানার, প্ল্যাকার্ড নিয়ে আসছেন।

আ.লীগের ২১তম কাউন্সিল দুপুরে, প্রস্তুত সোহরাওয়ার্দী উদ্যান

আওয়ামী লীগের ২১তম এই সম্মেলন শুরু হবে বিকাল তিনটায়। দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলন উদ্বোধন করবেন। এসময় প্রধানমন্ত্রী জাতীয় পতাকা ও দলের সাধারণ সম্পাদক দলীয় পতাকা উত্তোলন করবেন।

সারাদেশ থেকে সাড়ে সাত হাজার কাউন্সিলর ও ১৫ হাজার ডেলিগেটসহ প্রায় ৫০ হাজার নেতাকর্মী সম্মেলনে উপস্থিত থাকবেন। কাউন্সিলের জন্য বিএনপিসহ দেশের বিভিন্ন রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানিয়েছে আওয়ামী লীগ।

সম্মেলনের সূচী অনুযায়ী, সম্মেলনের উদ্বোধনের পরেই সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। এরপর ধর্মগ্রন্থ থেকে পাঠের পর হবে শোক প্রস্তাব পাঠ। এরপর একমিনিট নীরবতা পালন। পরে অভ্যর্থনা উপ-পরিষদের আহ্বায়ক বক্তব্য দেবেন।  সাধারণ সম্পাদক তুলে ধরবেন দলের প্রতিবেদন। এরপর সভাপতির বক্তব্য এবং সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে প্রথম দিনের কর্মসূচি।

২০ ডিসেম্বর সম্মেলন উদ্বোধনের পর ২১ ডিসেম্বর ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউটে অনুষ্ঠিত হবে নেতৃত্ব নির্বাচনের কাউন্সিল অধিবেশন। সম্মেলনের দ্বিতীয় দিন শনিবার (২১ ডিসেম্বর) সকালে সাড়ে ১০টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কাউন্সিল অধিবেশনের উদ্বোধন করবেন শেখ হাসিনা। এরপর শুরু হবে রুদ্ধদার কাউন্সিল। এই কাউন্সিল অধিবেশনে নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে।

বরাবরের মতো এবারও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার কাঁধেই অর্পণ করা হবে আওয়ামী লীগের নেতৃত্ব। জাতীয় নির্বাচনের অঙ্গীকার বাস্তবায়নে দলকে আরও সুসংহত করার লক্ষ্যে এই সম্মেলনে তিন বছরের জন্য নতুন নেতৃত্ব উপহার পাবে আওয়ামী লীগ।

আওয়ামী লীগের সম্মেলন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর