Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভিপি নুরের ওপর হামলা: মুক্তিযুদ্ধ মঞ্চের ২ সাধারণ সম্পাদক আটক


২৩ ডিসেম্বর ২০১৯ ১৫:১৮

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরসহ তার অনুসারীদের ওপর হামলার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আল মামুন ও ঢাবি শাখার সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্যকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সোমবার (২৩ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে তাদের আটক করা হয় বলে সারাবাংলাকে নিশ্চিত করেছেন গোয়েন্দা পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার আব্দুল বাতেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রোববার (২২ ডিসেম্বর) ডাকসু ভিপির ওপর হামলার ঘটনা ঘটেছে। এ বিষয়ে জানতে দুই জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। প্রাথমিকভাবে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদে যাদের নাম বেরিয়ে আসছে, তাদের আটকের প্রক্রিয়াও চলছে।

এর আগে, রোববার (২২ ডিসেম্বর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু ভবনে ডাকসু ভিপি নুরসহ তার অনুসারীদের ওপর হামলা চালানো হয়। ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অভিযোগ, মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালিয়েছেন।

হামলায় ভিপি নুরসহ তার অনুসারী বেশ কয়েকজন আহত হন। এ ঘটনায় আহত ২৪ জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। এর মধ্যে ছয় জনকে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হয়। রোববার রাতে তুহিন ফারাবিকে লাইফ সাপোর্টেও নেওয়া হয়। ঢামেক হাসপাতাল থেকে সোমবার সকালে শেষ খবর পাওয়া পর্যন্ত ভিপি নুরসহ বাকি পাঁচ জনের শারীরিক অবস্থা এখন শঙ্কামুক্ত

এদিকে, ভিপি নুরসহ অন্যদের ওপর হামলার বিচার চেয়ে রোববার সন্ধ্যায় ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে প্রগতিশীল ছাত্রজোট। পরে সোমবার সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানে বিক্ষোভের ঘোষণা দেয় ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

বিজ্ঞাপন

টপ নিউজ ডাকসু ভিপি ঢাবিতে হামলা ভিপি নুর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর