Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্যাসিনোকাণ্ডে গণপূর্তের আরও ৩ প্রকৌশলীকে দুদকের জিজ্ঞাসাবাদ


২৩ ডিসেম্বর ২০১৯ ১৯:২০

ঢাকা: ক্যাসিনো কাণ্ডে জি কে শামীমসহ অন্যান্য ঠিকাদারী কাজে অনিয়মের অভিযোগ অনুসন্ধানে গণপূর্ত অধিদফতরের আরও তিন প্রকৌশলীকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

তারা হলেন, নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ ইলিয়াছ আহমেদ, মো. ফজলুল হক মধু ও উপ-সহকারী প্রকৌশলী আলী আকবর সরকার।

সোমবার (২৩ ডিসেম্বর) দুদকের প্রধান কার্যালয়ে সকাল থেকে বিকেল পর্যন্ত তাদেরকে কমিশনের পরিচালক সৈয়দ ইকবালের নেতৃত্বে একটি টিম জিজ্ঞাসাবাদ করে।

গত ১৮ সেপ্টেম্বর থেকে আইনশৃঙ্খলা বাহিনী অভিযান চালিয়ে ক্যাসিনোর সঙ্গে জড়িত থাকার অভিযোগে বেশ কয়েকজন প্রভাবশালীকে গ্রেফতার করে। এর ধারাবাহিকতায় ৩০ সেপ্টেম্বর থেকে ক্যাসিনোর মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনকারীদের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে। শুদ্ধি অভিযান শুরুর পর অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এ পর্যন্ত ১৯টি মামলা দায়ের করে দুদক।

যাদের বিরুদ্ধে মামলা হয়েছে তারা হলেন, ঠিকাদার জি কে শামীম, বহিষ্কৃত যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়া, আওয়ামী লীগ নেতা এনামুল হক এনু ও তাঁর ভাই রুপন ভূইয়া, অনলাইন ক্যাসিনোর হোতা সেলিম প্রধান, কলাবাগান ক্লাবে সভাপতি শফিকুল আলম ফিরোজ, কাউন্সিলর হাবিবুর রহমান মিজান, তারেকুজ্জামান রাজীব, ইসমাইল চৌধুরী সম্রাট, এনামুল হক আরমান, যুবলীগ নেতা জাকির হোসেন ও তার স্ত্রী আয়েশা আক্তার সুমা, কাউন্সিলর এ কে এম মমিনুল হক সাঈদ, যুবলীগের দপ্তর সম্পাদক আনিসুর রহমান ও তার স্ত্রী সুমি রহমান এবং গণপূর্তের সিনিয়র সহকারী প্রধান মো. মুমিতুর রহমান ও তার স্ত্রী মোছা. জেসমীন পারভীন।

ক্যাসিনো বিরোধী অভিযান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর