Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকার ২ সিটি নির্বাচন পেছানোর দাবি হিন্দু পরিষদের


২৫ ডিসেম্বর ২০১৯ ১৯:৩২

ঢাকা: সনাতন ধর্মালম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব সরস্বতী পূজার কারণে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনের ভোটের তারিখ পেছানোর দাবি জানিয়েছে বাংলাদেশ হিন্দু পরিষদ।

বুধবার (২৫ ডিসেম্বর) বাংলাদেশ হিন্দু পরিষদের সাধারণ সম্পাদক সার্জন কুমার মিশ্রের সই করা এক চিঠিতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বারাবর এই দাবি জানায় সংগঠনটি।

বিজ্ঞাপন

সিইসির কাছে লেখা চিঠিতে বলা হয়েছে, আপনার অধীনে বিগত সংসদ নির্বাচনসহ বিভিন্ন নির্বাচনগুলো অত্যন্ত সুন্দর ও সুশৃঙ্খলভাবে সম্পন্ন হয়েছে। তাই দেশের জনগণ আপনার প্রতি শ্রদ্ধাশীল। বিশেষ করে দেশের সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নির্বাচন-পূর্ব ও পরবর্তী সময়ে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নানা নিপীড়ন ঘটে থাকলেও আপনার অধীন নির্বাচনের সময় এ সংক্রান্ত কোনো দুর্ঘটনা ঘটেনি। এজন্য সংখ্যালঘু জনগণের পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ জ্ঞাপন করছি।

আরও পড়ুন- ঢাকার ২ সিটি নির্বাচন ৩০ জানুয়ারি, ভোট ইভিএমে

চিঠিতে আরও বলা হয়, সম্প্রতি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপরেশনের নির্বাচনের ভোটগ্রহণের তারিখ আগামী ৩০ জানুয়ারি নির্ধারণ করেছেন। আপনার সদয় অবগতির জন্য জানাচ্ছি, ওই দিন সনাতন ধর্মালম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব সরস্বতী পূজা অনুষ্ঠিত হবে। প্রত্যেকের নিজ নিজ বাড়িতে, শিক্ষা প্রতিষ্ঠান, পাড়া মহল্লা, বিভিন্ন ক্লাবসহ বিভিন্ন স্থানে অত্যন্ত আনন্দের সঙ্গে এ পূজা উদযাপিত হয়। তাই ওই দিন ভোটগ্রহণ করলে দেশের বড় একটি অংশের মানুষের ভোটগ্রহণ বা পূজার উৎসব পালনে বিঘ্ন ঘটবে।

বিজ্ঞাপন

এ কারণে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের বড় একটি জনগোষ্ঠীর ভোটপ্রদান ও পূজা উৎসব পালন নিশ্চিত করতে ভোটগ্রহণের তারিখ পরিবর্তন করার অনুরোধ জানিয়েছে হিন্দু পরিষদ।

এর আগে, গত ২২ ডিসেম্বর ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩১ ডিসেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৯ জানুয়ারি। দুই সিটিতে বৈধ প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ হবে ১০ জানুয়ারি। আগামী ৩০ জানুয়ারি দুই সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ডিএনসিসি ডিএসসিসি ঢাকা উত্তর সিটি করপোরেশন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন বাংলাদেশ হিন্দু পরিষদ সিটি নির্বাচন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর