Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা সিটি নির্বাচন: আ. লীগের মনোনয়ন ফরম বিক্রি চলছে


২৬ ডিসেম্বর ২০১৯ ১১:২৩

ঢাকা: ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণের জন্য মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি দ্বিতীয় দিনের মতো শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। ফরম বিতরণ কার্যক্রমে উপস্থিত রয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ দফতর সেলের কর্মকর্তারা।

বিজ্ঞাপন

আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দুই সিটির মেয়র পদে এবং উত্তরের কাউন্সিলর পদে দল সমর্থিত প্রার্থীদের মনোনয়ন ফরম সংগ্রহ ও জমাদানের বুথ করা হয়েছে। এছাড়া পাশের নতুন কার্যালয়ে ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনে কাউন্সিলর পদে আগ্রহীদের মনোনয়ন ফরম বিতরণ করা হচ্ছে।

আরও পড়ুন- ঢাকা উত্তরের ফরম কিনলেন আতিক, দক্ষিণের তাপস-হাজী সেলিম

দফতর সেলের কর্মকর্তরা জানান, শুক্রবার (২৭ ডিসেম্বর) বিকেল ৫টা পর্যন্ত ফরম বিক্রি চলবে। শনিবার (২৮ ডিসেম্বর) আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় দলীয় প্রার্থী নির্ধারণ করা হবে।

এর আগে (২৫ ডিসেম্বের) আট জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এর মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে চারজন ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র পদে চারজন মনোনয়ন ফরম নিয়েছেন।

আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনে ডিএনসিসি মেয়র পদে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন সিটি করপোরেশনটির বর্তমান মেয়র আতিকুল ইসলাম। তার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ব্যক্তিগত সচিব সাইফু‌দ্দিন ইমন। একই সিটি করপোরেশনের মেয়র পদে আরও মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল্লাহ ওসমানী, ভাষানটেক থানা আওয়ামী লীগের সহসভাপতি মেজর (অব.) মো. ইয়াদ আলী ফ‌কির এবং শহিদ প‌রিবারের সন্তান অধ্যাপক মো. জামান ভূঁইয়া।

বিজ্ঞাপন

আরও পড়ুন: প্রথম দিনে ২ সিটির মেয়র পদে মনোনয়ন নিলেন আ.লীগের ৮ জন

অন্যদিকে, ডিএসসিসি মেয়র পদে মনোনয়ন নিয়েছেন আওয়ামী লীগের দুই সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও হাজী মো. সেলিম। ধানমন্ডি, মোহাম্মদপুর, হাজারীবাগ ও নিউমার্কেট থানার দলীয় নেতাকর্মী ও কমিশনারদের নিয়ে ফজলে নূর তাপসের মামা মাসুদ সেরনিয়াবাত তার মনোনয়ন ফরম সংগ্রহ করেন। অন্যদিকে হাজী সেলিমের পক্ষে মহিউদ্দিন আহমেদ বেলাল সংগ্রহ করেন এই ফরম। এছাড়া শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের উপদেষ্টা মো. নাজমুল হক এবং মু‌ক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক মহাস‌চিব এম এ র‌শি‌দও ঢাকা দক্ষিণ সিটির মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

উল্লেখ্য, গত ২২ ডিসেম্বর ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩১ ডিসেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৯ জানুয়ারি। দুই সিটিতে বৈধ প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ হবে ১০ জানুয়ারি। আগামী ৩০ জানুয়ারি দুই সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগ টপ নিউজ ঢাকা সিটি নির্বাচন মনোনয়ন ফরম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর