Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শুক্র ও শনি ঢাকা মহানগরের সব ব্যাংক খোলা রাখার নির্দেশ


২৬ ডিসেম্বর ২০১৯ ১৬:১২

ঢাকা: আগামী শুক্রবার ও শনিবার (২৭ ও ২৮ ডিসেম্বর) ঢাকার দুই সিটি করপোরেশন এলাকার সব ব্যাংক খোলা রাখার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সিটি নির্বাচনের জামানতের টাকা জমা দেওয়ার সুবিধার্থে এই নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) ইসির উপ-সচিব (নির্বাচন পরিচালনা-২ অধিশাখা) মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠিতে অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিবকে অনুরোধক্রমে এ নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞাপন

চিঠিতে আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচন উপলক্ষে শুক্র ও শনিবার সব ব্যাংক খোলা রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়।

চিঠিতে বলা হয়, ডিএনসিসি ও ডিএসসিসি নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশনের ঘোষিত সময়সূচি অনুযায়ী আগামী ৩১ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ হিসাবে নির্ধারিত রয়েছে। ঢাকা উত্তর সিটি করপোরেশন ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন উপলক্ষে মনোনয়নপত্র দাখিলকারীদের সুবিধার্থে ২৭ ও ২৮ ডিসেম্বর (শুক্রবার ও শনিবার) ঢাকা মহানগরের সব ব্যাংক খোলা রাখার ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিয়েছে। এই সিদ্ধান্ত অনুসারে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

উল্লেখ্য, গত ২২ ডিসেম্বর ঢাকা উত্তর দক্ষিণ সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। দুই সিটিতেই সবগুলো কেন্দ্রে ভোট নেওয়া হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে। নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ তারিখ আগামী ৩১ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই চলবে ২ জানুয়ারি পর্যন্ত ।প্রার্থীরা ৯ জানুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ হবে ১০ জানুয়ারি এবং ভোটগ্রহণ হবে ৩০ জানুয়ারি।

বিজ্ঞাপন

ঢাকা সিটি নির্বাচন নির্বাচন কমিশন সব ব্যাংক খোলা

বিজ্ঞাপন
সর্বশেষ

গোলমরিচ যেভাবে দ্রুত ওজন কমায়
২০ অক্টোবর ২০২৪ ১৫:৫১

সম্পর্কিত খবর