Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘দুর্নীতি দেশের এক নম্বর সমস্যা’


২৭ ডিসেম্বর ২০১৯ ১৬:১৭

বর্তমানে দেশের এক নম্বর সমস্যা দুর্নীতি। এ সমস্যা দমন করতে পারলে দেশের উন্নয়ন সম্ভব বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ।

তিনি বলেন, নতুন নতুন উদ্ভাবনের মাধ্যমে বর্তমান সরকার জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের চেষ্টা করছে। পরিবার থেকে শুদ্ধাচার চর্চা শুরু করতে হবে। উচ্চশিক্ষার মানোন্নয়নে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমাজকে গবেষণায় অধিকতর মনোনিবেশ করতে হবে।

শুক্রবার পার্বত্য জেলা বান্দরবানের একটি রিসোর্টে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন ও বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সংক্রান্ত ল্যাব উদ্বোধন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

দেশের বিশ্ববিদ্যালয়গুলোর কর্মকাণ্ড স্বচ্ছ ও গতিশীল করতে এবং প্রজাতন্ত্রের কর্মচারীদের মধ্যে শুদ্ধ আচরণ সৃষ্টি করে কর্মক্ষেত্রে বাস্তবায়নের জন্য ইউজিসি জাতীয় পর্যায়ে এ ল্যাবের আয়োজন করেছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, তৃনমূল পর্যায় থেকে শুদ্ধাচার চর্চা করতে হবে। তিনি সংশ্লিষ্ট সকলকে আন্তরিকতা, সততা এবং দায়িত্ববোধ নিয়ে দেশের উন্নয়নে ভাল কিছু করার আহ্বান জানান।

ইউজিসি চেয়ারম্যান ড. কাজী শহীদুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন.এম. জিয়াউল আলম, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব শেখ মুজিবুর রহমান, সদস্য ড. মো. আখতার হোসেন, ড. দিল আফরোজা বেগম, ড. মো. সাজ্জাদ হোসেন ও ড. মুহাম্মদ আলমগীর উপস্থিত ছিলেন। গেস্ট অব অনার হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা।

উল্লেখ্য, দেশের প্রচলিত বিশ্ববিদ্যালয়সমূহের চলমান কর্মকাণ্ড আরো স্বচ্ছ, গতিশীল ও যুগোপযোগী করতে এই পর্যন্ত দেশের ৪৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সঙ্গে উইজিসি বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সম্পাদন করেছে। একইসঙ্গে রাষ্ট্র ও প্রজাতন্ত্রের কর্মচারীদের মধ্যে শুদ্ধ আচরণের চর্চা এবং তা কর্মক্ষেত্রে বাস্তবায়ন করার জন্য জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের ঘোষণাও দিয়েছে সরকার।

ইউজিসি টপ নিউজ ড. কাজী শহীদুল্লাহ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর