Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পেলোসিদের বড়দিনের ডিনারে অভিশংসন নিয়ে কথা হয়নি


২৮ ডিসেম্বর ২০১৯ ০৯:১২

যুক্তরাষ্ট্রের ডেমোক্রেট দলের অন্যতম পুরোধা এবং প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি বড়দিনের পারিবারিক ডিনার টেবিলে অভিশংসন নিয়ে কোন আলাপ ই করেননি বলে জানিয়েছে তার কন্যা ক্রিস্টিন পেলোসি। খবর দ্য হিল।

শুক্রবার (২৭ ডিসেম্বর) সিএনএনের নিউ ডে অনুষ্ঠানের পক্ষ থেকে তার কাছে জানতে চাওয়া হয়েছিল, কিভাবে তারা বড়দিনের ছুটি কাটালেন? উত্তরে ক্রিস্টিন পেলোসি বলেছেন, যুক্তরাষ্ট্রে এমন পরিবার খুব কম পাওয়া যাবে যাদের বড়দিনের ডিনারে ট্রাম্পের অভিশংসনের প্রসঙ্গ আসেনি। আমাদের পরিবার সেই কম সংখ্যক পরিবারের মধ্যে একটি। আমাদের বড়দিনের ডিনারে অভিশংসনের আলাপ আসেইনি।

পলিটিকাল স্ট্রাটেজিস্ট এবং লেখক ক্রিস্টিন সিএনএনকে জানিয়েছেন, তার মা নাতী নাতনী এবং পারিবারিক প্রসঙ্গেই আলাপ করেছেন। তিনি আরো বলেন, আপনি চব্বিশ ঘন্টাই নিজেকে রাজনীতিতে ডুবিয়ে রাখতে পারেন না। রাজনীতির বাইরেও সবার আলাদা একটা জীবন থাকে। বড়দিনের সময় আমরা অনেক বেশি পারিবারিক থাকতে চেষ্টা করি।

প্রসঙ্গত, বড়দিনের কয়েকদিন আগেই (ইউক্রেনের প্রেসিডেন্টকে ফোন করে নিজের নির্বাহী ক্ষমতার অপব্যবহার পূর্বক নিজের রাজনৈতিক প্রতিপক্ষকে দমনের অভিযোগে) প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদে অভিশংসিত হয়েছেন। এখন তার অভিশংসনের সিদ্ধান্ত নিয়ে একটি সিনেট ট্রায়াল অনুষ্ঠিত হবে। ওই অভিশংসন প্রক্রিয়ার প্রমাণ সরবরাহকারী হিসেবে ভূমিকা রাখেন জাতীয় নিরাপত্তা এজেন্সির (এনএসএ) একজন হুইসেল্ ব্লোয়ার। ন্যান্সি পেলোসি এই অভিশংসন প্রক্রিয়ায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

যদিও, রিপাবলিকান অধ্যুষিত সিনেট ট্রায়ালে ডোনাল্ড ট্রাম্প অনায়াসে অভিশংসন এড়িয়ে যাবেন। তারপরও তৃতীয় মার্কিন প্রেসিডেন্ট হিসেবে তিনি দেশটির প্রতিনিধি পরিষদে অভিশংসিত হয়েছেন, এটাকেই বড় প্রাপ্তি মানছে ডেমোক্রেট দল।

অভিশংসন ডোনাল্ড ট্রাম্প ন্যান্সি পেলোসি বড়দিন


বিজ্ঞাপন
সর্বশেষ

৫০-এ ‘এমন যদি হতো’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩০

আদালতে হিরো আলমের ওপর হামলা
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৯

সম্পর্কিত খবর