Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাপা’র ৭ কো-চেয়ারম্যানের নাম ঘোষণা


২৯ ডিসেম্বর ২০১৯ ১৮:১৫

ঢাকা: সদ্য সমাপ্ত নবম কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী একজন সিনিয়র কো-চেয়ারম্যানসহ সাত জন কো-চেয়ারম্যান নিয়োগ করেছে জাতীয় পার্টি। দলের চেয়ারম্যান জি এম কাদের তাদের নাম ঘোষণা করেছেন।

রোববার (২৯ ডিসেম্বর) জাপা চেয়ারম্যান সাত কো-চেয়ারম্যানকে নিয়োগ দেন বলে জানানো হয়েছে দলের প্রেস সেক্রেটারি সুনীল শুভ রায়ের সই করা এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আরও পড়ুন- ঢাকা উত্তরে জাপা’র মেয়র প্রার্থী কামরুল, দক্ষিণে মিলন

নবনিযুক্ত কো-চেয়ারম্যানদের মধ্যে সিনিয়র কো-চেয়ারম্যান হয়েছেন দলের আগের কমিটির প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ। বাকি ছয় কো-চেয়ারম্যান হলেন— এ বি এম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, জিয়া উদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা, মো. মুজিবুল হক চুন্নু ও অ্যাডভোকেট সালমা ইসলাম।

জাতীয় পার্টির গঠনতন্ত্রের ধারা ২০-এর উপধারা ১/(১)ক ও ২/খ অনুযায়ী চেয়ারম্যান জি এম কাদের এই সাত জনকে নিয়োগ দিয়েছেন বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

এর আগে, জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটিতে সিনিয়র কো-চেয়ারম্যান পদে ছিলেন দলের প্রতিষ্ঠাতা প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের স্ত্রী রওশন এরশাদ এবং কো-চেয়ারম্যান পদে ছিলেন এরশাদের ছোট ভাই জি এম কাদের। শনিবার (২৮ ডিসেম্বর) অনুষ্ঠিত দলের নবম কাউন্সিলে দলের গঠনতন্ত্র সংশোধন করে একটি সিনিয়র কো-চেয়ারম্যান ও ছয়টি কো-চেয়ারম্যান পদ তৈরি করা হয়েছে।

এই সাত পদে নবনিযুক্তদের মধ্যে ছয় জনই আগের কমিটির প্রেসিডিয়াম সদস্য ছিলেন। আর রুহুল আমিন হাওলাদার দলের সাবেক মহাসচিব। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে মনোনয়ন বাণিজ্যের অভিযোগে তাকে পদ থেকে অপসারণ করা হয়।

কাউন্সিল কো-চেয়ারম্যান জাতীয় পার্টি সিনিয়র কো-চেয়ারম্যান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর