Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চরফ্যাশনে ইউপি নির্বাচন সোমবার, চার স্তরের নিরাপত্তা


২৯ ডিসেম্বর ২০১৯ ২২:১৭

ভোলা: দীর্ঘ নয় বছর পর ভোলার চরফ্যাশন উপজেলার নুরাবাদ ও আহম্মদপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন হতে যাচ্ছে। আগামীকাল (সোমবার) এই দুই ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন (ইসি)। ইতোমধ্যে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে নির্বাচনি সরাঞ্জাম।

রোববার (২৯ ডিসেম্বর) দুপুরে চরফ্যাশন নির্বাচন অফিসে রিটার্নিং অফিসার মো. রফিকুল ইসলাম সাংবাদিকদের জানান, প্রিসাইডিং অফিসার ও সহকারী প্রিসাইডিং অফিসারদের কাছে নির্বাচনি মালামাল বুঝিয়ে দেওয়া হয়েছে।

তিনি বলেন, সোমবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দু’টি ইউনিয়নের ১৮টি কেন্দ্রে ভোটগ্রহণ চলবে। কেন্দ্রেগুলোতে ব্যালট পেপার, ব্যালট বক্স এবং আনুসাঙ্গিক মালামাল পৌঁছে গেছে।

দু’টি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান প্রার্থী, সংরক্ষিত মহিলা আসন ও সাধারণ সদস্য পদে মোট ৯৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে নুরাবাদ ইউপি চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত একজন এবং স্বতন্ত্র তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্যদিকে আহম্মদপুর ইউপি চেয়াম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত একজন ও স্বতন্ত্র দুইজন প্রার্থী।

নির্বাচন

চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রুহুল আমিন বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ৪শ পুলিশ, ৪০ জন র‌্যাব সদস্য, দুই প্লাটুন বিজিবি এবং ৩৮০ জন আনসার সদস্য মাঠে থাকবেন। আরও থাকবেন ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ২ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট। নির্বাচনি সহিংসতা এড়াতে মাঠে রাখা হয়েছে পুলিশের মোবাইল টিম ও ভ্রাম্যমাণ আদালত।

সীমানা বিরোধের জের ধরে দীর্ঘ নয় বছর ধরে এ দুইটি ইউনিয়নে নির্বাচন বন্ধ ছিল। দু’টি ইউনিয়ন পরিষদের মোট ভোটার ৩০ হাজার ২৭২ জন।

সোমবার চট্টগ্রামের রাংগুনিয়া উপজেলায় মরিয়ম নগর ও স্বনির্ভর রাংগুনিয়া ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ করবে ইসি।

এছাড়া কুড়িগ্রামের উলিপুর উপজেলার বুড়াবুড়ী ইউনিয়ন, রংপুরের মিঠাপুকুর উপজেলার কাফ্রিখাল, চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর, কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার মসূয়া, মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার হোসেন্দী, গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ফুকরা এবং যশোরের মনিরামপুর উপজেলার ঢাকুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন হবে।

নির্বাচন উপলক্ষে ওইসব এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

ইউপি নির্বাচন ইসি নির্বাচন কমিশন


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর