Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নোয়াখালীতে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সর্দারের মৃত্যু


৩০ ডিসেম্বর ২০১৯ ১৬:৩৫

নোয়াখালী: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে শাহাদাত হোসেন স্বপন ওরফে স্বপন ডাকাত (৩৯) মারা গেছেন।

সোমবার (৩০ ডিসেম্বর) রাত ৩টায় উপজেলার মুছাপুর ইউনিয়নের ছোটধলী গ্রামের বেড়ি বাঁধের ওপর এই ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, ঘটনাস্থলে একটি পাইপগান, নয় রাউন্ড কার্টুজ, দু’টি কিরিচ, দু’টি ছোরা, একটি শাবল, একটি রড ও একটি লোহার হাতল পাওয়া গেছে।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর রহমান জানান, স্বপন আন্তঃজেলা (নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী ও চাঁদপুর) ডাকাত দলের সর্দার। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ২৩টি মামলা রয়েছে। তার বাড়ি কোম্পানীগঞ্জ উপজেলার রামপুর ইউনিয়নের বামনী বাজার এলাকায়। স্বপনের বাবার নাম বেলায়েত হোসেন।

তিনি আরও জানান, এই ঘটনায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ছয় সদস্য আহত হয়েছেন। এরা হলেন— কোম্পানীগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) আনোয়ার, কনস্টেবল শরীফ, আলা উদ্দিন, খোরশেদ, আরিফ ও গোয়েন্দা শাখার (ডিবি) কনস্টেবল আব্দুল মালেক। তাদের কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আরিফুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রোববার সন্ধ্যায় চৌমুহনী এলাকা থেকে স্বপনকে গ্রেফতার করে কোম্পানীগঞ্জ থানা পুলিশ। জিজ্ঞাসাবাদে স্বপন জানান, রাতে তার সহযোগীরা ছোটধলী এলাকায় ডাকাতি করবে। সেখানে তারও উপস্থিত থাকার কথা। জেলা গোয়েন্দা (ডিবি) শাখার সদস্যদের সহায়তায় স্বপনকে নিয়ে ছোটধলী এলাকায় অভিযানে যায় পুলিশ।

ডাকাত সদস্যরা পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি ছুড়তে শুরু করে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এসময় স্বপন গুলিবিদ্ধ হন। তাকে উদ্ধার করে প্রথমে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেওয়া হয়। কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন— বলেন আরিফুর রহমান।

বন্দুকযুদ্ধ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর