Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাইপ্রাসে ধর্ষণের মিথ্যা অভিযোগ, ব্রিটিশ তরুণী আটক


৩০ ডিসেম্বর ২০১৯ ১৬:৪৬

চলতি বছরের জুলাইয়ে সাইপ্রাসে ১২ ইসরায়েলি তরুণের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছিলেন ১৯ বছর বয়সী এক ব্রিটিশ তরুণী। সোমবার (৩০ ডিসেম্বর) সাইপ্রাসের ফামাগুস্টা জেলা আদালতে প্রমাণ হয়েছে ওই তরুণীর দায়েরকৃত অভিযোগ মিথ্যা। উচ্চ আদালতে এই রায়ের বিরুদ্ধে আপিল করা হবে বলে জানিয়েছেন ওই তরুণীর আইনজীবী। যদি উচ্চ আদালতেও অভিযোগ মিথ্যা প্রমাণিত হয়, তাহলে এক বছর পর্যন্ত কারাদন্ডে দন্ডিত হতে পারেন তিনি। খবর বিবিসি।

এদিকে, ৭ জানুয়ারি পর্যন্ত ওই তরুণীকে কারাগারে আটক রাখার নির্দেশনা দিয়েছে আদালত।

এর আগে, ১২ ইসরায়েলি তরুণের বিরুদ্ধে আনা ধর্ষণের অভিযোগ মিথ্যা প্রমাণিত হওয়ার পর, পুলিশ ওই তরুণীকে আটক করে। আটক ওই তরুণী বিবিসিকে জানিয়েছে, ওই ঘটনার ব্যাপারে পুলিশ জোরপূর্বক তার কাছ থেকে মিথ্যা স্বীকারোক্তি আদায় করেছে। কিন্তু, সাইপ্রাস পুলিশের পক্ষ থেকে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে।

ওই তরুণীর পারিবারিক আইনজীবী মাইকেল পলক বিবিসিকে জানিয়েছেন, এই রায়ের বিরুদ্ধে আপিল করার অনেক ক্ষেত্র রয়েছে। যে বিচারকের অধীনে এই মামলা চলেছে, তিনি অভিযোগকারীর বক্তব্য শুনতেই চাননি।

অভিযুক্ত ওই ১২ ইসরায়েলি তরুণকে অভিযোগের ভিত্তিতে পুলিশ আটক করলেও পরে মুক্ত করে দেয়। তারা বর্তমানে নিজদেশে অবস্থান করছে। অপরদিকে, অভিযোগকারী তরুণী মামলার কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত যেনো সাইপ্রাস ছেড়ে যেতে না পারেন, তা নিশ্চিত করতে পুলিশকে নির্দেশনা দিয়েছে আদালত।

আটক ধর্ষণ ব্রিটিশ তরুণী মিথ্যা অভিযোগ সাইপ্রাস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর