Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কাক করে কা কা আর কোকিল গায় গান


২০ ফেব্রুয়ারি ২০১৮ ১০:১৯

মাকসুদা আজীজ, অ্যাসিস্ট্যান্ট এডিটর

ফাগুনের আজ অষ্টম দিন। বাতাসে বসন্তের ছোঁয়ার চেয়ে বেশি রোগ বালাইয়ের প্রকোপ। আবহাওয়ার পূর্বাভাষ যদি বলে ৭ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে বাতাস আসছে, মনে হয় যেন রোগবালাই এই বেগে আমাদের দিকে এগিয়ে আসছে।

সেই রোগবালাই যদি চোখে নাও দেখা যায় তাও আবহসঙ্গীত ঠিকই এদিক ওদিক সেদিক থেকে বাজবে। অন্যদিকে দেখারও দরকার নাই। নিজে নিজেই মাঝে মাঝে গেয়ে উঠবেন, ইয়া হাচ্চু, খুক খুক, খক খক!

দিনের দিকে তাপমাত্রা বেড়ে ৩০ ডিগ্রি সেলসিয়াসে চলে যাচ্ছে রাতে আবার কমে ১৭ ডিগ্রি। এই সময়টা আসলে রোগের উৎসবের সময়। তো তারা উদযাপন করবে না?

আকাশে খুব মেঘ মেঘ দেখা যাচ্ছে। তবে এরা মডেল মেঘ, গর্জেও না বর্ষেও না। আবহাওয়ার পূর্বাভাষ বলছে ১% সম্ভাবনা বৃষ্টি হবে। এর মানে হচ্ছে, কোনোভাবে যদি বৃষ্টি হয়ে যায়, আমরা কিছু জানি না ভাই, আমরা বলেছিলাম ১% সম্ভাবনা আছে!

এ সময়ের আলোচিত ভিলেন হচ্ছে শুষ্কতা দিনের দিকে তাও কিছু আর্দ্রতা থাকবে দুপুরে আর্দ্রতা কমে ৩৪% এ নেমে যাবে। এরপর ধীরে ধীরে কিছু বাড়তে পারে।

এত ঝামেলার মধ্যেও যারা ভালো থাকতে পারে তারাই আসলে জীবনে জয়ী হয়। তাই কাকের মতো কর্কশ অভিযোগ না করে আমরা বরং কোকিলের মতো গান গাওয়ার চেষ্টা করি। একটু বৃষ্টি হলেই সব ঠিক হয়ে যাবে। তাহলে কেন অভিযোগ করে শুধু শুধু শক্তি নষ্ট করা?

মঙ্গলে কাটুক আমাদের মঙ্গলবার।
শুভ সকাল।

সারাবাংলা/এমএ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর