Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জেএসসি: শতভাগ পাসের ধারাবাহিকতা রাজউক উত্তরা মডেল কলেজের


১ জানুয়ারি ২০২০ ০১:৩৬

ঢাকা: জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় শতভাগ পাসের সফলতা ধরে রেখেছে রাজধানীর রাজউক উত্তরা মডেল কলেজের শিক্ষার্থীরা। এ বছর তাদের জিপিএ পাওয়ার হারও বেড়েছে। শ্রেণিকক্ষে সর্বোচ্চ পাঠদানের কারণেই ফলাফলের ধারাবাহিকতা বজায় রাখা সম্ভব হয়েছে বলে জানিয়েছেন কলেজটির অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শওকত আলম।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) কলেজ প্রাঙ্গনে ফলাফল ঘোষণার সময় তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

ব্রিগেডিয়ার জেনারেল কাজী শওকত আলম বলেন, ‘রাজউক উত্তরা মডেল কলেজে এ বছর ৬৭৬ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে সকলেই কৃতকার্য হয়েছে। ৪৭৫ জন শিক্ষার্থী জিপিএ ৫ অর্জন করেছে। জিপিএ ৫ প্রাপ্তির হার ৭০.২ শতাংশ, যা গতবারের চেয়ে ৫ শতাংশ বেশি।

তিনি বলেন, ‘শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের যৌথ প্রচেষ্টায় ফলাফলে এমন সফলতা। আমরা শ্রেণিকক্ষের পাঠদানের ওপর সব সময় জোর দিয়ে থাকি। এ কারণে শিক্ষার্থীরা ভালোভাবে শিখতে পারছে। আমাদের শিক্ষকরাও পাঠদানে তাদের সর্বোচ্চটা দেওয়ার চেষ্টা করে। এটিই আমাদের ভালো ফলাফল করার অন্যতম কারণ। এই ধারাকে আমরা অব্যাহত রাখতে চাই।’

অধ্যক্ষ আরও বলেন, ‘শিক্ষার্থীদের আমরা পরীক্ষার আগ পর্যন্ত কোনোভাবেই ছেড়ে দেই না। তাদের আমরা কলেজের মধ্যে রেখে অনুশীলন করাই। বারবার পরীক্ষা নিয়ে আমরা তাদের পরীক্ষাভীতি কাটিয়ে দেই। এবং আরও কতভাবে ভালো ফলাফল করা যায় সেই চেষ্টাও করে থাকি। এ বিষয়গুলোই ভালো ফলাফলের কারণ বলে আমি মনে করি।’

উল্লেখ্য, ২০১৯ সালে জেএসসি পরীক্ষায় পাস করেছে ১৯ লাখ ৪৫ হাজার ৭১৮ শিক্ষার্থী। এবার পাসের হার ৮৭.৫৮ শতাংশ। আর মোট জিপিএ-৫ পেয়েছে ৭৬ হাজার ৭৪৭ শিক্ষার্থী।

বিজ্ঞাপন

জেএসসি রাজউক উত্তরা মডেল শতভাগ পাস

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর