Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাপ্পির শারীরিক অবস্থার ‘উন্নতি’, নেওয়া হচ্ছে দেশের বাইরে


১ জানুয়ারি ২০২০ ১৮:৩১

ঢাকা: এভিয়েন ইনফ্লুয়েঞ্জা ভাইরাসে (H1N1) আক্রান্ত সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট ফজিলাতুন্নেসা বাপ্পির শারীরিক অবস্থা আগের চেয়ে উন্নতি হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। এদিকে উন্নত চিকিৎসার জন্য তাকে দেশের বাইরে নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন বাপ্পির স্বামী শেখ রফিক।

বুধবার (১ জানুয়ারি) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) আইসিইউ বিভাগের অধ্যাপক ডা. এ কে কামরুল হুদা সারাবাংলাকে বলেন, ফজিলাতুন্নেসা বাপ্পির বর্তমান শারীরিক অবস্থা আগের চাইতে ভালো।

বিজ্ঞাপন

ফজিলাতুন্নেসা বাপ্পীর চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ডা. এ কে কামরুল হুদা জানান, তার শরীরে অক্সিজেনের মাত্রাও আগের চাইতে ভালো।

এ দিকে ফজিলাতুন্নেসা বাপ্পির স্বামী শেখ রফিক সারাবাংলাকে বলেন, উন্নত চিকিৎসার জন্য আমরা তাকে দেশের বাইরে নিয়ে যাব বলে সিদ্ধান্ত নিয়েছি।

এ সময় তিনি দেশবাসীর কাছে ফজিলাতুন্নেসা বাপ্পির সুস্থতার জন্য সবার কাছে দোয়া চান।

গত ২৮ ডিসেম্বর নিউমোনিয়া ও শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে বিএসএমএমইউতে ভর্তি হন ফজিলাতুন্নেসা বাপ্পি। হাসপাতালের ৩১২ নম্বর কেবিনে চিকিৎসাধীন অবস্থায় তার অবস্থার অবনতি হলে রোববার (২৯ ডিসেম্বর) সকালে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়।

সেখানে পরীক্ষা নিরীক্ষা শেষে ৩০ ডিসেম্বর চিকিৎসকরা জানান ফজিলাতুন্নেসা বাপ্পি এইচওয়ানএনওয়ান (H1N1) ইনফ্লুয়েঞ্জা ভাইরাসে আক্রান্ত। এটি বাইরের দেশে সোয়াইন ফ্লু ভাইরাস হিসেবে পরিচিত হলেও এশিয়া মহাদেশের দেশগুলোতে এটি এভিয়েন ফ্লু হিসেবে পরিচিত। তার অক্সিজেন মাত্রাও স্বাভাবিক ছিল না। এ অবস্থায় তাকে বিদেশে নেওয়া যাবে না বলেও জানানো হয়।

বিজ্ঞাপন

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর ও সাবেক সংসদ সদস্য ফজিলাতুন্নেসা বাপ্পি সহকারী অ্যাটর্নি জেনারেল হিসেবেও কর্মরত ছিলেন।

আরও পড়ুন: সাবেক সংসদ সদস্য ফজিলাতুন্নেসা বাপ্পি লাইফ সাপোর্টে

এভিয়েন ফ্লু আক্রান্ত ফজিলাতুন্নেছা বাপ্পির অবস্থা ‘ক্রিটিক্যাল’

 

 

H1N1 এভিয়েন ইনফ্লুয়েঞ্জা ডা. এ কে কামরুল হুদা ফজিলাতুন্নেসা বাপ্পি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় বিএসএমএমইউ শেখ রফিক সংরক্ষিত নারী আসন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর