Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোথাও বাঁশের সাঁকো থাকবে না: পরিকল্পনামন্ত্রী


২ জানুয়ারি ২০২০ ২২:১৫

বগুড়া: দেশের কোথাও এখন আর বাঁশের সাঁকো থাকবে না, এটি প্রধানমন্ত্রীর নির্দেশ। এ কারণে দেশের কোথায় কোথায় বাঁশের সাকো আছে বা সেতুর অভাবে মানুষকে কষ্ট পেতে হচ্ছে তা খুঁজে বের করে সেতু নির্মাণ করা হবে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) দুপুরে শিবগঞ্জ পৌরসভায় সেতু নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে অয়োজিত সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন। ‘ভৌত অবকাঠামো উন্নয়ন প্রকল্পে’র আওতায় সাড়ে ছয় কোটি টাকা ব্যয়ে ৭২ মিটার দৈর্ঘ্য ও ৪মিটার প্রস্থের এ সেতু নির্মিত হবে।

মন্ত্রী বলেন, ‘জনগণের উপকারে আসে এমন প্রকল্প আমার দফতরে এলেই তা অনুমোদন করা হয়। যে দেশে পদ্মা নদীর ওপরে সেতু নির্মাণ হচ্ছে, কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে টানেল নির্মিত হচ্ছে সেই দেশে সেতুর অভাবে মানুষ কষ্ট করতে পারে না।’ এসময় তিনি বগুড়ায় একটি বিমানবন্দর এবং করতোয়া নদী খননসহ উন্নয়ন প্রকল্পের বিষয়ে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

শিবগঞ্জ পৌর মেয়র তৌহিদুর রহমান মানিকের সভাপতিত্বে শিবগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- স্থানীয় সংসদ সদস্য শরিফুল ইসলাম জিন্নাহ, বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহামেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপুসহ অন্যরা।

পরিকল্পনামন্ত্রী বাঁশের সাঁকো সেতু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর