Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রবিকে ১৩৮ কোটি টাকা দিতে হবে ৫ কিস্তিতে: হাইকোর্ট


৫ জানুয়ারি ২০২০ ১৪:৪৭

ঢাকা: বেসরকারি মোবাইল ফোন অপারেটর রবি অজিয়াটার কাছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) পাওনা ৮৬৭ কোটি ২৩ লাখ ৯১ হাজার ৪৭৬ টাকার মধ্যে ১৩৮ কোটি টাকা পরিশোধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী পাঁচ মাসের মধ্যে পাঁচ কিস্তিতে এ টাকা পরিশোধ করতে বলেছেন আদালত।

রোববার (৫ জানুয়ারি) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রবির পক্ষে ছিলেন ব্যারিস্টার তানজীব উল আলম ও ব্যারিস্টার কাজী এরশাদুল আলম। অন্যদিকে বিটিআরসির পক্ষে ছিলেন ব্যারিস্টার খন্দকার রেজা-ই-রাকিব।

পরে খন্দকার রেজা-ই-রাকিব বলেন, আদালত টাকার পরিমাণ নির্ধারণের ক্ষেত্রে গ্রামীণ ফোনের মামলায় আপিল বিভাগের আদেশ অনুসারে হিসাব করে ১৩৮ কোটি টাকা পরিশোধের নির্দেশ দিয়েছেন আদালত।

এর আগে, গত ২৫ নভেম্বর রবির কাছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) পাওনা ৮৬৭ কোটি ২৩ লাখ ৯১ হাজার ৪৭৬ টাকা আদায় থেকে বিরত থাকতে অস্থায়ী নিষেধাজ্ঞা কেন জারি করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। এই রুলের ধারাবাহিকতায় আজ হাইকোর্ট এ আদেশ দেন।

গত বছরের ৩১ জুলাই ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা দাবি করে বিটিআরসি রবিকে চিঠি দিয়েছিল। পরে রবি ওই চিঠির বিষয়ে নিম্ন আদালতে টাইটেল স্যুট (মামলা) করে। একই সঙ্গে ওই মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত অর্থ আদায়ের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করে।

পরে নিম্ন আদালত রবির অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন খারিজ করে দেন। ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে রবি।

১৩৮ কোটি টাকা কিস্তি রবি হাইকোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর