Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেখ হাসিনাকে হত্যার হুমকি: মামলা তদন্তে হাতিরঝিল থানাকে নির্দেশ


৫ জানুয়ারি ২০২০ ২২:০৯

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লন্ডনে বসে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ১১ জনের বিরুদ্ধে দায়ের করা মামলায় হাতিরঝিল থানার পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (৫ জানুয়ারি) ঢাকা মহানগর হাকিম সত্যব্রত সিকদার এ আদেশ দেন।  আগামী ১৮ ফেব্রুয়ারি তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

এর আগে, গত ২ জানুয়ারি মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়েরের আবেদন করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী। ওই দিন আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পরে আদেশ আজ দেওয়ার জন্য দিন নির্ধারণ করেছিলেন।

মামলার বাকি ১০ আসামি হলেন— ঢাকা মহানগর উত্তর বিএনপির ভাইস চেয়ারম্যান রবিউল আউয়াল সোহেল, শাহ আলী বাগদাদী (রা.) কামিল মাদরাসার বহিষ্কৃত উপাধ্যক্ষ জামায়াত নেতা মো. আফজাল হোসেন, অধ্যাপক মো. মুজিবুর রহমান, অধ্যাপক মো. আব্দুল করিম, হাফেজ মো. দিদারুল ইসলাম, মো. জাকির হোসেন, মো. আ. হালীম, মো. সাদ্দাম হোসেন, আব্দুল্লাহ ও মো. মজিবুর রহমান শেকু।

মামলার এজাহার থেকে জানা যায়, ২৭ ডিসেম্বর আসামিরা বাদীকে খুন করার জন্য বাসার ঠিকানা সংগ্রহ করে এবং মসজিদে খোঁজাখুঁজি করে বাসার ঠিকানা না পেয়ে চলে যায়। এরপর মিরপুর-১ নম্বরের মুক্তিপ্লাজার অফিসে যান। সেখানে বাদী না থাকায় তার অফিস স্টাফদের কাছে তার বাসার ঠিকানা চান। স্টাফরা ঠিকানা না দেওয়ায় তারা তাদের এবং তাদের ‘মা’ খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলা একসপ্তাহের তুলে নেওয়ার আল্টিমেটাম দেন এ বি সিদ্দিকীকে। মামলা না তুলে নিলে ঠিকানা খুঁজে বের করে এ বি সিদ্দিকীর ঘরবাড়ি বোমা মেরে উড়িয়ে দেবেন বলে হুমকি দেন। আসামিরা আরও বলেন, তারা সবাই তারেক রহমানের গুন্ডা বাহিনী। তারেক রহমান লন্ডনে বসে বাদী ও শেখ হাসিনাকে হত্যা করার জন্য নির্দেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

তদন্তের নির্দেশ তারেক রহমান মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত শেখ হাসিনাকে হত্যার হুমকি হত্যার হুমকির মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর