Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্থানীয়দের অধিকার নিশ্চিত করেই রোহিঙ্গাদের জন্য কাজ: স্পিকার


৫ জানুয়ারি ২০২০ ২২:৪৯

কক্সবাজার: স্থানীয়দের অধিকার নিশ্চিত করে তারপরই বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের রাখাইন রাজ্যের রোহিঙ্গা জনগোষ্ঠীর জন্য কাজ করতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী।

তিনি বলেন, প্রথমে স্থানীয়দের অধিকার নিশ্চিত করতে হবে। কেননা তাদের জায়গাতেই এতগুলো মানুষ (রোহিঙ্গা) এসে আশ্রয় নিয়েছে। এবং তারা (স্থানীয়রা) অত্যন্ত মানবিকতা, সহমর্মিতা দেখিয়েই তাদের গ্রহণ করেছেন এবং সব ধরনের সহযোগিতা দিয়েছেন। কাজেই স্থানীয়দের অধিকারের বিষয়টি আমাদের সবাইকে দেখতে হবে।

বিজ্ঞাপন

রোববার (৫ জানুয়ারি) বিকেলে শহীদ এ টি এম জাফর আলম সম্মেলন কক্ষে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প ব্যবস্থাপনা ও প্রত্যাবাসন সংশ্লিষ্ট সরকারি কর্তৃপক্ষের প্রধানদের সঙ্গে মতবিনিময়ে এসব কথা বলেন তিনি।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, রোহিঙ্গা ক্যাম্পগুলোতে সুষ্ঠু ব্যবস্থাপনার জন্য সরকার কাজ করছে। রোহিঙ্গাদের প্রত্যাবাসন নিশ্চিত করতেও সরকার আর্ন্তজাতিক মহলে কর্মপ্রয়াস অব্যাহত রেখেছে।

জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন কক্সবাজারের চার সংসদ সদস্য জাফর আলম, আশেক উল্লাহ রফিক, সাইমুম সরওয়ার কমল ও শাহীনা আক্তার চৌধুরী এবং সংরক্ষিত মহিলা আসন ৮-এর সংসদ সদস্য কানিজ ফাতেমা আহমেদ।

সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তাফা, সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমানসহ অন্যরা। সভা শেষে স্পিকার বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের কল্যাণে স্থাপিত ‘অরুণোদয় স্কুল’ পরিদর্শন করেন।

রোহিঙ্গা রোহিঙ্গা প্রত্যাবাসন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর