Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অস্ট্রেলিয়ায় বৃষ্টি, দাবানল পরিস্থিতি অপরিবর্তিত


৬ জানুয়ারি ২০২০ ১১:২৯

অস্ট্রেলিয়ার পূর্বতীরে সিডনি থেকে মেলবোর্ন পর্যন্ত বৃষ্টি পড়ছে। বৃষ্টিতে উচ্চ তাপমাত্রা কিছুটা নিয়ন্ত্রণে আসলেও দাবানল পরিস্থিতির কোনো উন্নতি হয়নি। অস্ট্রেলিয়ার আবহাওয়া অফিসের পক্ষ থেকে জানানো হয়েছে, বৃহস্পতিবার (৭ জানুয়ারি) নাগাদ তাপমাত্রা আবার পূর্বের অবস্থায় ফিরে যেতে পারে। ভিক্টোরিয়া এবং নিউ সাউথ ওয়েলসে আরও ভয়াবহ আগুন তৈরি হতে পারে বলে তারা ইঙ্গিত দিয়েছেন। খবর বিবিসি।

এদিকে, সোমবার (৬ জানুয়ারি) নিউ সাউথ ওয়েলস অঙ্গরাজ্যের প্রধান গ্লাদিস বেরেজিক্লিয়ান জানিয়েছেন, বৃষ্টি নিয়ে প্রসন্নতার কোনো সুযোগ নেই। দাবানল উপদ্রুত অঞ্চলের জনগোষ্ঠিকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার কাজ অব্যাহত রেখেছে কর্তৃপক্ষ। এছাড়াও, ইতোমদ্যেই যাদের নিরাপদস্থানে সরিয়ে নেওয়া হয়েছে তাদের জন্য জরুরি ত্রাণ সাহায্য অব্যাহত রেখেছে কর্তৃপক্ষ।

এর আগে, এই সপ্তাহান্তে দাবানল অস্ট্রেলিয়াজুড়ে সবচেয়ে বাজে পরিস্থিতির সৃষ্টি করেছে। একশর ওপরে ঘরবাড়ি ধ্বংসপ্রাপ্ত হয়েছে। প্রান্তিক ও শহুরে এলাকায় আকাশ আগুনে লাল হয়ে গেছে। উড়ন্ত ধুলিকণা ও ধোঁয়া বায়ু পরিস্থিতিকে ক্ষতিগ্রস্থ করেছে।

আঞ্চলিক ফায়ার সার্ভিসের কমিশনার শেইন ফিটজসিমন্স জানিয়েছেন, সোমবার (৬ জানুয়ারি কোনো ধরনের জরুরি অবস্থা জারি করা হয় নি। ভিক্টোরিয়া এবং দক্ষিণ অস্ট্রেলিয়ায় ‘ওয়াচ অ্যান্ড অ্যাক্ট’ সতর্কতা। নিউ সাউথ ওয়েলসে মৃদু সতর্কতা সংকেত জারি করা হয়েছে।

তবে, ভিক্টোরিয়া জরুরি ব্যবস্থাপনা কমিশনার অ্যান্ড্রু ক্রিস্প সতর্ক করে বলেছেন, এই পরিস্থিতির আবার অবনতি হবে।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেছেন, আরও কয়েকমাস ধরে এই দাবানল চলতে পারে, সবাইকে সে ধরনের প্রস্তুতি নিয়ে রাখতে হবে।

তবে, দায়িত্বে অবহেলা করার কারণে ইতোমধ্যেই তিনি সমালোচিত হয়েছেন।

অস্ট্রেলিয়া টপ নিউজ তাপমাত্রা দাবানল বৃষ্টি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর