Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘অবহেলিত মানুষের ভাগ্য পরিবর্তন আমার একমাত্র লক্ষ্য’


৬ জানুয়ারি ২০২০ ১১:৪৯

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আজকের বাংলাদেশে বিরাট একটা পরিবর্তন হয়েছে। যখন ১৯৯৬ সালে প্রথমবার ক্ষমতায় আসি তখন অনেক কম বাজেট পেয়েছি। এখন সব ক্ষেত্রে বাজেট বাড়ানো হয়েছে। প্রবৃদ্ধি হয়েছে ৮.১৫ ভাগ, মাথাপিছু আয় বেড়েছে। দেশের মানুষের ক্রয় ক্ষমতা বেড়েছে। আমাদের লক্ষ্য অবহেলিত মানুষের ভাগ্য পরিবর্তন, সে উদ্দেশ্যে কাজ করে যাচ্ছি।

সোমবার (৬ ডিসেম্বর) পুলিশ সপ্তাহ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে দেওয়া ভাষণে তিনি এসব কথা বলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মুজিবর্ষে সরকারের ঘোষণার প্রসঙ্গ টেনে প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ বর্তমানে ক্ষুধামুক্ত হয়েছে ঠিকই, কিন্তু এখনো বাংলাদেশে যারা দরিদ্র বা গৃহহীন, কর্মক্ষমতাহীন, তাদের জীবনমান এখনো প্রত্যাশিত পর্যায়ে উন্নীত হয়নি। তাদের জীবনমান যেন উন্নত হয়, তারা কেউ যেন ক্ষুধার কষ্টে না ভোগে, রোগে শোকে কষ্ট না পায়, সেটি নিশ্চিত করতে হবে। সরকারের গৃহীত পদক্ষেপগুলোর মধ্য দিয়েই মানুষকে একটা সুন্দর জীবন উপহার দেওয়াই আমাদের সরকারের লক্ষ্য।

শেখ হাসিনা বলেন, স্বাধীনতার মূল্যবোধ আমরা পঁচাত্তরের পর হারিয়ে ফেলেছিলাম। তা আজ আবার ফিরে পেয়েছি। মানুষের মনে আজ স্বাধীনতার মূল্যবোধ জাগ্রত। আবার সেই নতুন চেতনা নিয়েই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তবে স্বাধীনতার এই মূল্যবোধ যেন আর হারিয়ে না যায়, কেউ যেন দেশের অগ্রযাত্রাকে ব্যাহত না করতে পারে, সে বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

‘ইনশাল্লাহ বাংলাদেশকে আমরা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ হিসেবেই প্রতিষ্ঠিত করব,’— যোগ করেন প্রধানমন্ত্রী।

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর