Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইরানি মিসাইলের আঘাতে বিধ্বস্ত হয় বিমানটি: জাস্টিন ট্রুডো


১০ জানুয়ারি ২০২০ ০৯:১৬

ইরানের রাজধানী তেহরানের একটি বিমানবন্দর থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরপরই বিধ্বস্ত হওয়া ইউক্রেনের যাত্রীবাহী বিমানটিকে মিসাইল মেরে বিধ্বস্ত করা হয়েছিলো বলে মন্তব্য করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তিনি বলেন, বিভিন্ন গোয়েন্দা মাধ্যমে আমাদের কাছে কিছু তথ্য এসেছে, বিমানটিতে ইরানের ভূমি থেকে মিসাইল দিয়ে আঘাত করা হয়েছিলো। খবর রয়টার্স।

বুধবার (৮ জানুয়ারি) ইরানের রাজধানী তেহরান বিমানবন্দর থেকে ইউক্রেন এয়ারলাইন্সের যাত্রীবাহী বোয়িং-৭৩৭ বিমান ১৭৬ জন যাত্রী ও ক্রু নিয়ে বিধ্বস্ত হয়। এতে বিমানটিতে আরোহী সকলের মৃত্যু হয়। ওই বিমানে কানাডার ৬৩ জন যাত্রী ছিলেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, বুধবার বিমানটি বিধ্বস্ত হওয়ার কয়েক ঘণ্টা আগে ইরাকে দুটি মার্কিন সেনাঘাটি লক্ষ্য করে রকেট হামলা চালায় ইরান।

জাস্টিন ট্রুডো বলেন, এ ঘটনার রহস্য উন্মোচন না করা পর্যন্ত তার সরকার ক্ষান্ত হবে না। তবে ইরানের মিসাইল বিমানটিকে আঘাত করেছে বললেও এ হামলা অনিচ্ছাকৃত হতে পারে বলে মনে করেন কানাডার প্রধানমন্ত্রী।

জানা যায়, বিমানটি তেহরান বিমানবন্দর থেকে উড্ডয়নের ঠিক দুই মিনিট পরই বিধ্বস্ত হয়। এ ঘটনাকে যান্ত্রিক ক্রটির কারণে ঘটা দুর্ঘটনা বলে দাবি করেছে ইরান। বোয়িং বিমানটির উদ্ধার হওয়া ব্ল্যাক বক্স কারও কাছে হস্তান্তর করবে না বলেও জানিয়ে দিয়েছে দেশটির সরকার।

ইউক্রেন বিমান ইরান জাস্টিন ট্রুডো

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর