Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শীতে কাঁপছে চুয়াডাঙ্গা, বিপাকে খেটে খাওয়া মানুষ


১২ জানুয়ারি ২০২০ ১২:৫০

চুয়াডাঙ্গা: মৃদু শৈত্যপ্রবাহে বিপর্যস্ত হয়ে পড়েছে চুয়াডাঙ্গার মানুষের জীবন। রোববার জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। ফলে ছিন্নমূল ও নিম্নআয়ের মানুষ পড়েছেন সবচেয়ে বেশি দুর্ভোগে।

ঠান্ডার কারণে সন্ধ্যার পর বাড়ির বাইরে খুব প্রয়োজন ছাড়া কেউ বের হচ্ছেন না। ছিন্নমূল মানুষদের রাস্তার পাশে খড়কুটো জ্বালিয়ে উষ্ণতার খোঁজ করতে দেখা যাচ্ছে। পুরোনো কাপড়ের দোকানগুলোতেও রয়েছে ভিড়। এই সুযোগে অনেক বিক্রেতা শীত পোশাকের দাম বাড়িয়ে দিয়েছেন বলেও অভিযোগ পাওয়া যাচ্ছে।

বিজ্ঞাপন

এদিকে শীতের কারণে বাড়ির বাইরে বের হতে না পারায় খেটে খাওয়া মানুষ পড়েছেন বিপদে।

চুয়াডাঙ্গার প্রথম শ্রেণি আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সামাদুল হক জানান, আরও কয়েক দিন হিমেল হাওয়ার সঙ্গে শীতের তীব্রতা থাকতে পারে। চুয়াডাঙ্গার ওপর দিয়ে প্রতিদিন সকাল থেকেই ঠান্ডা হাওয়া বয়ে যায়। সেই সঙ্গে আছে কুয়াশার আধিপত্য। গত কয়েকদিনের তুলনায় রোববার থেকে ঠান্ডা বাড়বে। তাপমাত্রাও কমে যাবে। থাকবে বাতাসও। ফলে আগামী কয়েকদিন আরও খারাপ অবস্থার মধ্যে দিয়ে যাবেন চুয়াডাঙ্গার মানুষ।

এই অবস্থায় স্থানীয় হাসপাতালগুলোতে বেড়েছে শীতজনিত রোগে আক্রান্ত রোগীদের ভিড়। বিশেষ করে বৃদ্ধ আর শিশুরা মূলত আক্রান্ত হচ্ছেন এসব রোগে। তাই তাদের পর্যাপ্ত যত্নের কথা বলছেন চিকিৎসকরা। যে কোনো ধরনের সমস্যায় চিকিৎসকের কাছে নিয়ে যাওয়ারও পরামর্শ দেওয়া হচ্ছে।

চুয়াডাঙ্গা তাপমাত্রা নিম্ন আয়ের মানুষ শৈত্যপ্রবাহ

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর