Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তাবিথকে নিরাপত্তা দিতে ডিএমপিকে রিটার্নিং কর্মকর্তার চিঠি


১৪ জানুয়ারি ২০২০ ০০:৪১

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালকে নিরাপত্তা দিতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারকে চিঠি দিয়েছেন উত্তর সিটির রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম।

সোমবার (১৩ জানুয়ারি) রাতে ডিএমপি কমিশনারকে এ চিঠি পাঠানো হয়েছে বলে সারাবাংলাকে নিশ্চিত করেছেন রিটার্নিং কর্মকর্তা নিজেই। রোববার (১২ জানুয়ারি) তাবিথ আউয়াল তার কাছে নিরাপত্তা চেয়ে চিঠি দেওয়ার পর তিনি এ চিঠি পাঠিয়েছেন।

তাবিথ আউয়ালের নিরাপত্তা চেয়ে পাঠানো চিঠি সংযুক্ত করে ডিএমপি কমিশনারকে দেওয়া রিটার্নিং কর্মকর্তার চিঠির বিষয় লেখা হয়েছে, মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালের নিরাপত্তা প্রদান প্রসঙ্গে। চিঠিতে বলা হয়েছে, বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়ার জন্য আবেদনপত্রটি এই চিঠির সঙ্গে পাঠানো হলো।

এর আগে, রোববার রিটার্নিং কর্মকর্তা বরাবর তাবিথ আউয়ালের দেওয়া চিঠিতে অভিযোগ করা হয়, ১২ জানুয়ারি আনুমানিক সকাল ১১টায় মিরপুরের দারুস সালাম থানা এলাকায় গণসংযাগের সময় প্রতিপক্ষ বাংলাদেশ আওয়ামী লীগের লোকজন তাবিথ আউয়াল ও তার সহযোগীদের লাঠিসোটা নিয়ে অতর্কিত আক্রমণ করে এবং ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে তাবিথের বেশ কয়েকজন কর্মী গুরুতর আহত হন বলে উল্লেখ করা হয় চিঠিতে।

এ ধরনের কর্মকাণ্ড সিটি করপোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬-এর বিধানের পরিপন্থি উল্লেখ করে চিঠিতে বলা হয়, এ বিষয়টি তদন্ত করে জরুরিভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়। পাশাপাশি নির্বাচনের আগ পর্যন্ত তাবিথকে মেয়রপ্রার্থী হিসেবে প্রয়োজনীয় নিরাপত্তা দিতে ডিএমপিসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি যথাযথ নির্দেশনা জারির জন্যও বিশেষভাবে অনুরোধ করা হয় চিঠিতে।

ডিএমপি কমিশনারকে চিঠি তাবিথ আউয়াল নিরাপত্তা চেয়ে আবেদন রিটার্নিং কর্মকর্তা সিটি নির্বাচন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর