Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রাম কোকেনের চালান জব্দ, যুবক আটক


১৬ জানুয়ারি ২০২০ ১৭:৩৪

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে প্রায় এক কেজি কোকেনের একটি চালান জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। বিক্রয় নিষিদ্ধ এই মাদক বহনে জড়িত থাকায় একজনকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে নগরীর কোতোয়ালী থানার পলোগ্রাউন্ড এলাকা থেকে কোকেনসহ একজনকে আটক করা হয়। আটক মো. বখতেয়ার হোসেন (৩২) রাউজান থানার ঝুঁইপাড়া গ্রামের জাফর আহম্মেদের ছেলে।

র‌্যাবের চট্টগ্রাম জোনের সহকারী পরিচালক এএসপি কাজী মোহাম্মদ তারেক আজিজ সারাবাংলাকে জানান, পলোগ্রাউন্ড এলাকায় বঙ্গবন্ধু প্রাথমিক বিদ্যালয়ের উত্তর পাশে একটি লাল শপিং ব্যাগে কোকেন নিয়ে অবস্থান করছিল বখতেয়ার। র‌্যাব সদস্যদের দেখে পালানোর সময় তাকে আটক করা হয়। ব্যাগে তল্লাশি করে ৮২০ গ্রাম সাদা পাউডার জাতীয় কোকেন পাওয়া যায়।

এএসপি তারেক বলেন, ‘কোকেন সাধারণত ইন্টারন্যাশনাল মার্কেট থেকে আসে। ২০১৫ সালে চট্টগ্রাম বন্দরে একটি চালান ধরা পড়েছিল। তবে সেটি ছিল তরল, আর এখন আমরা যেটা পেয়েছি সেটা সাদা পাউডার। এই চালানের কোকেনও বাইরে থেকে এসেছে বলে আমাদের ধারণা।’

‘জিজ্ঞাসাবাদে বখতেয়ার জানিয়েছে, আগ্রাবাদ লাকী প্লাজার সামনে এক ব্যক্তি তাকে কোকেনের চালান দিয়েছে। পলোগ্রাউন্ড এলাকায় সেই চালান আরেকজনের কাছে হস্তান্তরের কথা ছিল। কোকেনগুলো কোন দেশ থেকে এসেছে সেটা বখতেয়ার জানে না। তবে সে এর সঙ্গে জড়িত আরও দুজনের নাম দিয়েছে। আমরা এই দুজনকে গ্রেফতারের চেষ্টার পাশাপাশি কোকেনের উৎস, আন্তর্জাতিক রুট, বিদেশি কারও সংশ্লিষ্টতা আছে কি না সেটা খতিয়ে দেখছি।’

এর আগে, ২০১৫ সালে চট্টগ্রাম বন্দরে তরল কোকেনের একটি চালান ধরা পড়ে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ওই বছরের ৭ জুন চট্টগ্রাম বন্দরে একটি কনটেইনার আটক করে সিলগালা করে দেয় শুল্ক গোয়েন্দা অধিদফতর। বলিভিয়া থেকে মেসার্স খান জাহান আলী লিমিটেডের নামে আমদানি করা সূর্যমুখী তেলবাহী কনটেইনারটি জাহাজে তোলা হয় উরুগুয়ের মন্টেভিডিও বন্দর থেকে। সেখান থেকে সিঙ্গাপুর হয়ে ওই বছরের ১২ মে পৌঁছায় চট্টগ্রাম বন্দরে। পরে আদালতের নির্দেশে কন্টেইনার খুলে ১০৭টি ড্রাম থেকে নমুনা সংগ্রহ করা হয়। প্রথমে বন্দরের পরীক্ষায় এসব নমুনায় কোকেনের উপস্থিতি না মেলায় ঢাকার বিসিএসআইআর এবং বাংলাদেশ ড্রাগ টেস্টিং ল্যাবরেটরিতে তরলের নমুনা পরীক্ষা করা হয়। দুই পরীক্ষাগারেই নমুনায় তরল কোকেনের অস্তিত্ব ধরা পড়ে।

বিজ্ঞাপন

কোকেন কোকেন জব্দ যুবক আটক

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর