Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভোটের দিনও ইসি জনগণের পক্ষে রায় দিবে, ভোট পেছানো প্রসঙ্গে তাবিথ


১৯ জানুয়ারি ২০২০ ০০:২১

ঢাকা: সরস্বতী পূজার কারণে ভোটের তারিখ পেছানোর ফলে জনগণের পক্ষে নির্বাচন কমিশন (ইসি) রায় দিয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের বিএনপি মনোনীত প্রার্থী তাবিথ আউয়াল। তিনি বলেছেন, ভোটের দিনও ইসি জনগণের পক্ষ রায় দিয়ে নিরপেক্ষতা প্রমাণ করবেন এটাই আমাদের প্রত্যাশা।

শনিবার (১৮ জানুয়ারি) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে ভোটের তারিখ পেছানোর বিষয়ে সাংবাদিকদের কাছে প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

তাবিথ আউয়াল বলেন, আমি এই সিদ্ধান্তকে সাধুবাদ জানাই। জনগণের দাবিতে ইসি ভোট পেছানোর সিদ্ধান্ত নিয়েছে। এটি আগেই নেওয়া উচিত ছিল। তবুও যে শেষ পর্যন্ত জনগণের পক্ষে ইসি রায় দিয়েছে এ জন্য ধন্যবাদ জানান।

তিনি বলেন, গত ২২ ডিসেম্বর নির্বাচন কমিশন যখন তফসিল দেয়, তখনই আমরা সতর্ক করে বলেছিলাম, তারিখটি বিতর্ক সৃষ্টি করবে। এই তারিখে হিন্দু ধর্মাবলম্বীদের সরস্বতী পূজা। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে এর জন্য অনুষ্ঠান আয়োজন করা হয়ে থাকে। পরে ঠিকই এটা নিয়ে সোশ্যাল মিডিয়াসহ নানা মাধ্যমে প্রতিক্রিয়া দিয়েছে সাধারণ মানুষ। কিন্তু ইসি কোনও কিছুই আমলে নেয়নি। যদিও এখন ওনারা বিভিন্ন চাপের মুখে বাধ্য হয়েছে নির্বাচনের তারিখ পেছাতে।

এক প্রশ্নের জবাবে তাবিথ বলেন, আগে সিদ্ধান্ত না নিয়ে ইসি তার ব্যর্থতা, অযোগ্যতার প্রমাণ দিয়েছে। নির্বাচন দুদিন পরে হলে আমাদের সমস্যা নেই। আমরা অপেক্ষায় ছিলাম সবাইকে সঙ্গে নিয়ে ভোটের অধিকার রক্ষা করার। ১ ফেব্রুয়ারি জন্য আমরা প্রস্তুত থাকব।

তিনি আরও বলেন, এ নির্বাচনের তারিখ পেছানোর ফলে যথারীতি এসএসসি পরীক্ষাও পিছিয়েছে। তাই আমার প্রাণপ্রিয় শিক্ষার্থীরা যদি কোনো কষ্ট পেয়ে থাকেন তার জন্য দুঃখ প্রকাশ করছি।

বিজ্ঞাপন

তাবিথ আউয়াল নির্বাচন কমিশন (ইসি)

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর