Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এনু-রুপন সমর্থকদের হামলায় সাংবাদিক আহত, আটক এক


১৯ জানুয়ারি ২০২০ ১৪:২৬

ঢাকা: ক্যাসিনোকাণ্ডের অন্যতম হোতা দুই ভাই গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক এনু ও যুগ্ম-সাধারণ সম্পাদক রুপন ভূঁইয়ার নিউজ কভার করতে গিয়ে মারধরের শিকার হয়েছেন বেসরকারি টেলিভিশন চ্যানেল ডিবিসির চিত্র সাংবাদিক (ক্যামেরাম্যান) আল আমিন।

জানা গেছে, রুপন-এনুকে গ্রেফতার দেখানোর জন্য রোববার (১৯ জানুয়ারি) ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আনা হয়।

সেখানে কাজ করার সময় তাদের সমর্থকদের মারধরে আল-আমিন আহত হন। ওই ঘটনায় মতিন নামে একজন হামলাকারীকে আটক করেছে পুলিশ।

এ উপলক্ষ্যে তাদের ৪০-৫০ জনকর্মী সমর্থক ঢাকা দায়রা জজ আদালতে উপস্থিত হয়। দুপুর পুনে ১টার সময় রুপন-এনুকে প্রিজনভেন থেকে নামিয়ে মহানগর দায়জা জজ আদালতে উঠানোর সময় সেই ডিবিসির ক্যামেরাপার্সন আল আমিন ভিডিও ধারণ করছিলেন। ওই সময় রুপন-এনুর আট-দশ জন সমর্থক তার ওপরে হামলা চালাই এবং এলোপাতাড়ি কিল ঘুসি মারে। তার প্যাকেটা থাকা ২০ হাজার টাকা ও প্যাকেরা থাকা একটি মোবাইল ছিনিয়ে নেন। তার সঙ্গে ক্যামেরা ভেঙে ফেলে। এসময় দায়িত্বরত পুলিশ তাদের একজন আটক করে, বাকিরা পালিয়ে যায়।

এ বিষয়ের ঢাকা মহানগর দায়রা জজ আদালতের হাজতখানার কোর্ট ইন্সপেক্টর মুইনুল ইসলাম বলেন, ঘটনার সময় মতিন নামের এক ব্যক্তিকে আটক করা হয়েছে। ইতোমধ্যে আমরা কোতোয়ালি থানার ওই ব্যক্তিকে পাঠিয়ে দিয়েছি।

ডিবিসির রিপোর্টার লিটন মাহমুদ জানান, এভাবে প্রকাশ্য আদালতে সাংবাদিকদের ওপরে হামলাতে আমরা শঙ্কিত। দোষীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়েরের প্রকৃয়া চলছে।

আটক এনু রুপন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর