Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধর্ষণ ও নারী নিপীড়নের প্রতিবাদ রাঙ্গামাটি সরকারি কলেজে


২১ জানুয়ারি ২০২০ ২১:১৮

রাঙ্গামাটি: সারাদেশে নারী-শিশু ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে মানববন্ধন করেছেন পার্বত্য চট্টগ্রামের প্রাচীন বিদ্যাপীঠ রাঙ্গামাটি সরকারি কলেজের শিক্ষার্থীরা। এসময় তারা নারী নিপীড়নের বিরুদ্ধে ছাত্র সমাজ থেকে শুরু করে সমাজের সব স্তরের মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

মঙ্গলবার (২১ জানুয়ারি) সকাল ১১টায় কলেজের প্রধান ফটকের সামনের ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালিত হয়। কলেজের সাধারণ শিক্ষার্থী এবং বিভিন্ন ছাত্র ও সামাজিক সংগঠনের নেতাকর্মীরা ব্যানার-ফেস্টুন হাতে কর্মসূচিতে অংশ নেন।

মানববন্ধনে বক্তারা বলেন, বিচারহীনতার সংস্কৃতির কারণে দেশে ধর্ষণ ও নারী নিপীড়ন সমাজিক ব্যাধিতে পরিণত হয়েছে। দেশ আধুনিক হলেও ঘরে-বাইরে নারীরা নিরাপত্তাহীনতার মধ্য দিয়ে বসবাস করছে। এ ব্যাধি সারাতে ছাত্র সমাজ থেকে শুরু করে সর্বস্তরের মানুষকে ঐক্যবদ্ধ হয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

কলেজের শিক্ষার্থী ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট কলেজ শাখার সভাপতি সুনীল কান্তি চাকমার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক তুষার কান্তি বড়ুয়া, কবি সাইফুল বিন হাসান, শিক্ষার্থী ইউনিয়ন নেতা নিউটন চাকমা, ছাত্রলীগ নেতা দীপংকর দে, ছাত্রদল নেতা মঈন উদ্দীন, শিক্ষার্থী তাহমিনা আক্তার, ঊক্র্যাচিং মারমা, মারমা স্টুডেন্টস কাউন্সিল জেলা শাখার সাধারণ সম্পাদক মংশিচিং মারমা, ত্রিপুরা স্টুডেন্স ফোরাম জেলা শাখার সভাপতি বিকাশ ত্রিপুরা, স্বেচ্ছাসেবী রক্তাদাতা সংগঠন উম্মেষ’র সাধারণ সম্পাদক বিদ্যুৎ চাকমাসহ অন্যরা।

ধর্ষণ নারী নিপীড়ন মানববন্ধন রাঙ্গামাটি সরকারি কলেজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর