Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অধ্যাপক খালেদ শিশুসাহিত্য পুরস্কার পেলেন দুই শিশুসাহিত্যিক


২৫ জানুয়ারি ২০২০ ১২:২৯

সাহিত্য-সংস্কৃতি, গবেষণা ও ইতিহাস-ঐতিহ্য বিষয়ক প্রতিষ্ঠান ‘চট্টগ্রাম একাডেমি’ প্রবর্তিত অধ্যাপক মোহাম্মদ খালেদ শিশুসাহিত্য পুরস্কার ২০১৯ ঘোষণা করা হয়েছে। এ বছর পুরস্কার পাচ্ছেন শিশুসাহিত্যিক দীপু মাহমুদ এবং জসিম মেহবুব।

গদ্য বিভাগে ‘শ্যামসুন্দর’ গ্রন্থের জন্য কথাসাহিত্যিক দীপু মাহমুদ ও পদ্য বিভাগে ‘কাক গিয়েছে কাকির বাড়ি’ গ্রন্থের জন্য ছড়াশিল্পী জসীম মেহবুব এ পুরস্কার পাচ্ছেন।

আসছে ১৪ ফেব্রুয়ারি (শুক্রবার) ঢাকাস্থ চট্টগ্রাম সমিতি মিলনায়তনে এক অনুষ্ঠানে পুরস্কার প্রদান করা হবে। পুরস্কার হিসেবে থাকছে নগদ অর্থ, ক্রেস্টে এবং সনদ।

গত ২৩ জানুয়ারি চট্টগ্রাম একাডেমির পরিচালক প্রাবন্ধিক আমিনুর রশীদ কাদেরীর সভাপতিত্বে অনুষ্ঠিত একাডেমির পরিচালনা পরিষদের সভায় বিচারকদের উপস্থিতিতে পুরস্কার বিজয়ী দুই সাহিত্যিকের নাম ঘোষণা করা হয়। একাডেমির প্রতিষ্ঠাতা সংগঠক শিশুসাহিত্যিক রাশেদ রউফ-এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন কবি শিশুসাহিত্যিক সুজন বড়ুয়া, একাডেমির মহাপরিচালক শিশুসাহিত্যিক অরুণ শীল, অধ্যক্ষ ড. আনোয়ারা আলম, প্রাবন্ধিক নেছার আহমদ, প্রফেসর রীতা দত্ত, গল্পকার দীপক বড়ুয়া, গল্পকার সাংবাদিক বিপুল বড়ুয়া, প্রাবন্ধিক সৈয়দা রিফাত আকতার নিশু, লায়ন জাহাঙ্গীর মিঞা, সংগঠক এস এম আবদুল আজিজ, কবি রোকেয়া হক, কবি-ছড়াকার তালুকদার হালিম, কবি আবুল কালাম বেলাল, সংগঠক এম. কামাল উদ্দিন, লেখক রাজন বড়ুয়া, কবি আকতার হোসাইন, ড. ইলু ইলিয়াস।

জসিম মেহবুব দীrs মাহমুদ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর