Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিপ্লব বড়ুয়াকে ঢাবিতে নিজ বিভাগে সংবর্ধনা


৩০ জানুয়ারি ২০২০ ০৩:১০

আওয়ামীলীগের দপ্তর সম্পাদক নির্বাচিত হওয়ায় ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে সংবর্ধনা দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন (ডিইউএমসিজেএএ)।

বুধবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের অ্যালামনাই ফ্লোরে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রাক্তন শিক্ষার্থী। একই সঙ্গে বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের নির্বাহী সদস্য।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, আমাদের সবচেয়ে বড় পরিচয় হলো আমরা একই পরিবারের (সাংবাদিকতা বিভাগের) সদস্য। একই পরিবারের কেউ যদি ভালো কোথাও যায়, তখন এটা আমাদের আনন্দের বিষয়। আর সেই কারণে আমাদের অ্যালামনাই অ্যাসোসিয়েশন তাকে সংবর্ধিত করার আয়োজন করেছে। এটা একটা যথার্থ সিদ্ধান্ত।

তিনি আরও বলেন, বিপ্লব বড়ুয়া যে স্থানে গিয়েছেন তা আমাদের জন্য সম্মান ও গৌরবের। তিনি একই সঙ্গে দপ্তর সম্পাদক এবং মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী। এ ধরনের পদে খুব আস্থাভাজন লোককে মনোনীত করা হয়। এক্ষেত্রে বিপ্লব বড়ুয়া উত্তীর্ণ হয়েছেন। তার এই দায়িত্বের মাধ্যমে প্রধানমন্ত্রী শুধু তার উপরই আস্থা রাখেনি, আমাদের বিভাগের প্রতিও যে আস্থা রেখেছেন, সেজন্য প্রধানমন্ত্রীকেও ধন্যবাদ জানাই।

এসময় তিনি বিপ্লব বড়ুয়াকে অভিনন্দন জানিয়ে বলেন, বিপ্লব বড়ুয়া উচ্চ নৈতিকতা সম্পন্ন একজন মানুষ। তার মাধ্যমে আমাদের এ বিভাগ উপকৃত হবে। এজন্য অ্যালামনাইয়ের সম্পর্কের ঐক্য ধরে রাখতে হবে। এসময় তিনি বঙ্গবন্ধুকে অধ্যয়ন ও তার আদর্শ ধারণ করার জন্য নতুন প্রজন্মের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে সংবর্ধিত ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, ‘আজকে আমার প্রতি যে ভালোবাসা আপনারা দেখিয়েছেন, তা শুধু আমার প্রতি ভালোবাসায় নয়, এটা প্রধানমন্ত্রীকেও ভালোবাসা ও সম্মানেরই বহি:প্রকাশ।‘

এসময় ব্যরিস্টার বিপ্লব ঘোষণা দেন, পদ পদবী থাকুক আর না থাকুক, সর্বোচ্চটুকু দিয়ে বিভাগের প্রতি আনুগত্য রাখবেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ডিইউএমসিজেএএর সভাপতি স্বপন কুমার দাস বলেন, ‘জাতি বিপ্লব বড়ুয়ার প্রতিভা নিচ্ছে, আমরা কেন নেব না? তাই আমরা তাকে কার্যনির্বাহী কমিটির সদস্য করেছি। আজ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে যারা তার বহুমুখী জীবন সম্পর্কে জানার সুযোগ করে দিয়েছেন সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।‘

এছাড়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রঞ্জন কর্মকার, সহ-সভাপতি কাজী মোয়াজ্জেম হোসাইন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক মফিজুর রহমান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাবরিনা সুলতানা চৌধুরী, সারাবাংলা ডট নেটের নির্বাহী সম্পাদক মাহমুদ মেনন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক কবীর আহমেদ, প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক শাহেদ চৈাধুরী প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন এনটিভির প্রতিবেদক আহমেদ পিকুল।

ঢাকা বিশ্ববিদ্যালয় দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া বিপ্লব বড়ুয়া সংবর্ধনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর