Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

“কূটনীতিকরা ‘কোড অব কন্ডাক্ট’ না মানলে দেশ ছাড়ুন”


৩০ জানুয়ারি ২০২০ ১৮:২৮

ঢাকা: কূটনীতিকরা ‘কোড অব কন্ডাক্ট’ না মেনে দেশের অভ্যন্তরীণ বিষয়ে নাক গলাচ্ছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। তবে ‘কোড অব কন্ডাক্ট’ না মেনে চলতে পারলে তাদের দেশ ছাড়ার আহ্বান জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ উন্নয়ন ফোরামের (বিডিএফ) বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। ঢাকার দুই সিটিতে নির্বাচন নিয়ে কূটনীতিকদের তৎপরতার দিকে ইঙ্গিত করে তিনি এ মন্তব্য করেন।

বিজ্ঞাপন

সিটি নির্বাচন নিয়ে জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ঢাকার দুই সিটিতে নির্বাচন আদর্শ হবে। প্রধানমন্ত্রী চান, যেন সুষ্ঠু ও সুন্দর একটি নির্বাচন হয়।

সিটি নির্বাচন সামনে রেখে বিএনপির প্রার্থীদের সঙ্গে সাক্ষাৎ করেছেন ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন। এছাড়া বিএনপির পক্ষ থেকে একাধিক দফায় বিভিন্ন দেশের কূটনীতিকদের ব্রিফ করা হয়। এরই মধ্যে ব্রিটিশ হাইকমিশনার জানিয়েছেন, সুষ্ঠু, অবাধ ও অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চায় ব্রিটিশ সরকার। অন্য কূটনীতিকরাও সিটি নির্বাচন নিয়ে মন্তব্য করেছেন।

এসব বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, কূটনীতিকরা তাদের নিজেদের কাজ বাদ দিয়ে আমাদের ডোমেস্টিক ইস্যুতে নাক গলাচ্ছেন। এটা কোনোভাবেই উচিত নয়। তারা ‘কোড অব কন্ডাক্ট’ মেনে কাজ করবেন বলে আমরা আশা করি।

মন্ত্রী আরও বলেন, যারা ‘কোড অব কন্ডাক্ট’ মানবেন না, তাদের বলব— দেশ থেকে চলে যান।

এ কে আবদুল মোমেন কূটনীতিক কোড অব কন্ডাক্ট টপ নিউজ পররাষ্ট্রমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর