Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৭ মার্চ টুঙ্গিপাড়া যাবেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী


৩০ জানুয়ারি ২০২০ ১৯:৩৪

ঢাকা: আগামী ১৭ মার্চ টুঙ্গিপাড়া যাবেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে জাতির পিতার সমাধি সৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী পুস্পস্তবক অর্পণ করবেন।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) সচিবালয়ে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয়ের সভায় এ তথ্য জানানো হয়। দিবসটি উদযাপনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ও গোপালগঞ্জ জেলা প্রশাসনের যৌথ আয়োজনে টুঙ্গিপাড়ায় জাতির পিতার জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন

জাতীয় শিশু দিবসের অনুষ্ঠান শুরু হবে ১০০ জন শিশু শিল্পীর অংশগ্রহণে জাতীয় সংগীত পরিবেশনা, ১০০টি পায়রা অবমুক্ত ও ১০০টি বেলুন উড়ানোর মাধ্যমে। এ অনুষ্ঠানে থাকছে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক গোপালগঞ্জ জেলার বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের লেখা নিয়ে বিশেষ প্রকাশনা ও বাংলাদেশ শিশু একাডেমি প্রকাশিত বঙ্গবন্ধু সম্পর্কিত চিত্রাংকন প্রতিযোগিতায় সেরা ১০০টি রচনার সংকলন গ্রন্থের মোড়ক উন্মোচন। একই অনুষ্ঠানে মেধাবী শিশুদের মাঝে ১০০টি ল্যাপটপ বিতরণ করা হবে।

সাংস্কৃতিক পর্বে থাকছে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সাংস্কৃতিক পরিবেশনা, কাব্যনৃত্যগীতি আলেখ্যানুষ্ঠান ও প্রধানমন্ত্রী কর্তৃক বই মেলা উদ্বোধন এবং বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক চিত্র প্রদর্শনী পরিদর্শন।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী রওশন আক্তারসহ এ আন্তঃমন্ত্রণালয় সভায় উপস্থিত ছিলেন- রাষ্ট্রপতির কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, সশস্ত্র বাহিনী বিভাগ, অর্থ মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, সংস্কৃতি মন্ত্রণালয়, পুলিশ সদরদফতর, বিভাগীয় কমিশনার ঢাকা, গোপালগঞ্জের জেলা প্রশাসকসহ বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও দফতর-সংস্থার প্রতিনিধিরা।

বিজ্ঞাপন

সভায় মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা জানান, মুজিব শতবর্ষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এক লাখ নারী উদ্যোক্তা সৃষ্টি করবে। তিনি আরও বলেন মুজিব শতবর্ষ হবে বাংলাদেশে বাল্যবিয়ে বন্ধের ভিত্তি বছর। বাল্যবিয়ে বন্ধে মন্ত্রিপরিষদ বিভাগের মাধ্যমে সকল জেলা প্রশাসকের কাছে চিঠি পাঠানো হয়েছে। প্রতিমন্ত্রী আশা করেন সবার সহযোগিতায় বাংলাদেশকে বাল্যবিয়ে মুক্ত দেশ হিসেবে প্রতিষ্ঠা করা হবে।

১৭ মার্চ টুঙ্গীপাড়া শেখ হাসিনা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর