Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রত্নগর্ভা সিরাজগঞ্জ জেলার জন্মদিন উদযাপন


৩১ জানুয়ারি ২০২০ ১৪:২৭

সিরাজগঞ্জ: শিক্ষা, শিল্প, সাহিত্য, রাজনীতি ও সংস্কৃতিতে সিরাজগঞ্জ জেলাকে এগিয়ে নিয়ে যাওয়ার আশাবাদে উদযাপিত হয়েছে জেলার ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) এ উপলক্ষে ‘দৈনিক কলম সৈনিক’ আলোচনা সভার আয়োজন করে।

‘সিরাজগঞ্জ জেলার সমস্যা সম্ভাবনা ও উন্নয়ন ভাবনা বিষয়ক আলোচনা সভা ও কেক কর্তন’ শীর্ষক অনুষ্ঠানে বক্তারা জেলার উন্নয়নে একসঙ্গে কাজ করার প্রতিশ্রুতি দিয়েছেন।

সভায় বক্তারা জানান, ঐতিহ্যবাহী রত্নগর্ভা সিরাজগঞ্জ জেলার উন্নয়নে দলমত নির্বিশেষে সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। আগামী প্রজন্মের কাছে একটি সুন্দর সমৃদ্ধ সিরাজগঞ্জ রেখে যেতে হবে।

কেক কেটে অনুষ্ঠানের শুভ সূচনা করেন বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় কমিটির সদস্য ও সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমানে সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এড. কে. এম. হোসেন আলী হাসান।

দৈনিক কলম সৈনিকের সম্পাদক ও প্রকাশক ইতিহাস গবেষক মোহাম্মদ আব্দুল হামিদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সলঙ্গা থানা আওয়ামী লীগের সভাপতি বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব রায়হান গফুর, সিরাজগঞ্জ জেলা যুবলীগের সভাপতি রাশেদ ইউসুফ জুয়েল, সাধারণ সম্পাদক মো. একরামুল হক, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ফজল-এ-খোদা লিটন, সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সাংবাদিক হেলাল আহমেদ, সিরাজগঞ্জ টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ফেরদৌস হাসান, সিরাজগঞ্জ ছাতিয়ানতলী মোড়গ্রাম টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ মো. শরীফুল ইসলাম, সিরাজগঞ্জ সদর টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ এ, এ. মাসউদ মুক্তা, নাট্যচক্রের সাধারণ সম্পাদক শেখ ইমরান মুরাদ, সিরাজগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান মো. আল আমিন সরকার প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেছেন ইউসুফ দেওয়ান রাজু।

প্রসঙ্গত, ৯টি উপজেলা (সিরাজগঞ্জ সদর, রায়গঞ্জ, তাড়াশ, শাহজাদপুর, উল্লাপাড়া, বেলকুচি, চৌহালী, কামারখন্দ ও কাজীপুর) নিয়ে ১৯৮৪ সালের ৩০ জানুয়ারি সিরাজগঞ্জকে জেলা ঘোষণা করেন তৎকালীন রাষ্ট্রপতি হুসেইন মোহাম্মদ এরশাদ। জমিদার সিরাজ আলী চৌধুরীর নামানুসারে এই ঐতিহ্যবাহী সিরাজগঞ্জের নামকরণ করা হয়েছে।

সিরাজগঞ্জ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর