Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফেরত না দিয়ে ৫ বাংলাদেশিকে ভারতের থানায় সোপর্দ


২ ফেব্রুয়ারি ২০২০ ১৩:৩৬

রাজশাহী: রাজশাহীর গোদাগাড়ী সীমান্ত থেকে ধরে নিয়ে যাওয়া পাঁচ বাংলাদেশিকে ফেরত দেয়নি ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)। উল্টো তাদের অনুপ্রবেশের অভিযোগে আটক ৫ বাংলাদেশীকে ভারতের মুর্শিদাবাদ থানায় হস্তান্তর করা হয়েছে।

শুক্রবার (৩১ জানুয়ারি) দুপুরে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার খরচাকা সীমান্ত থেকে গরু চরানোর সময় পাঁচজনকে ধরে নিয়ে যায় বিএসএফ।

এরা হলেন- এরা হলেন, সেলিম রেজার ছেলে রাজন হোসেন (২৫), মনিবুলের ছেলে সোহেল (২৭), মৃত কালুর ছেলে কাবিল (২৫), মৃত রফিকুলের ছেলে শাহীন (৩৫) ও আল্লামের ছেলে শফিকুল (৩০)। এদের সবার বাড়ি পবা উপজেলার গহমাবোনা গ্রামে।

পাঁচ বাংলাদেশিকে ফেরত দেওয়ার বিষয়ে আলোচনা জন্য শনিবার (১ ফেব্রুয়ারি) পতাকা বৈঠকের আহ্বান করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সকালে নির্ধারিত সময়ে নির্ধারিত স্থানে বিজিবি কর্মকর্তারা উপস্থিত হলেও সেখানে যোগ দেয়নি বিএসএফ।

পরে বিকেলে দ্বিতীয় দফায় পতাকা বৈঠকের আয়োজন করা হয়। তবে সেখান থেকে শূন্য হাতে ফিরতে হয় বিজিবিকে।

বিজিবি’র ১ ব্যাটেলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ বলেন, বৈঠকে বিএসএফ জানায়, অনুপ্রবেশের অভিযোগে ৫ বাংলাদেশিকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। তবে বিজিবি’র পক্ষ থেকে এর কড়া প্রতিবাদ জানিয়ে বলা হয়েছে, বাংলাদেশের অভ্যন্তরে অনুপ্রবেশ করে বিএসএফ তাদের নিয়ে গেছে।

থানায় সোপর্দ বাংলাদেশি আটক বিএসএফ বিজিবি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর