Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হিলি ইমিগ্রেশন দিয়ে চীন থেকে ফিরল এক শিক্ষার্থী


২ ফেব্রুয়ারি ২০২০ ২১:২৫

হিলি (দিনাজপুর): চীনের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশি এক ছাত্র হিলি ইমিগ্রেশন চেকপোস্টে দিয়ে দেশে ফিরে এসেছেন। শারীরিকভাবে তিনি সুস্থ ছিলেন বলে জানিয়েছেন উপজেলা ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা। তা সত্ত্বেও তাকে নিজ বাড়িতেই পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে জানান তিনি।

গত শুক্রবার (৩১ জানুয়ারি) বিকেলে ওই ছাত্র চীন থেকে ভারত হয়ে হিলি ইমিগ্রেশন দিয়ে দেশে আসেন। চীনের চেংগংয়ের ইউনান নামের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করেন ওই শিক্ষার্থী।

বিজ্ঞাপন

বিষয়টি নিশ্চিত করে হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুজ্জামান জানান, চীনে করোনাভাইরাস ব্যাপকভাবে ছড়িয়ে পড়ায় নিজেকে নিরাপদে রাখতে চীন থেকে প্রথমে ভারতে আসেন ওই শিক্ষার্থী। তারপর এই ইমিগ্রেশন ব্যবহার করে দেশে প্রবেশ করেছেন।

উপজেলা ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজমুস সাঈদ জানান, হিলি চেকপোস্ট দিয়ে প্রবেশের সময় দায়িত্বরত কর্মকর্তা তাৎক্ষণিকভাবে ওই শিক্ষার্থীর স্বাস্থ্য পরীক্ষা করেন। তার শরীরে কোনো ধরনের ভাইরাল সংক্রমণের লক্ষণ পাওয়া যায়নি। তিনি সুস্থ আছেন। তারপরও তাকে তার বাড়িতে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

বিষয়টি ঊর্ধবতন কর্তৃপক্ষকেও জানানো হয়েছে বলেও জানান ডা. সাঈদ।

এদিকে, হিলি চেকপোস্টের কর্মকর্তারা জানিয়েছেন, এই স্থলবন্দরে এখনো থার্মাল স্ক্যানার এসে পৌঁছেনি। সেখানে দায়িত্বরত স্বাস্থ্য কর্মকর্তারা সাধারণভাবে স্থলবন্দরটি দিয়ে প্রবেশ করা যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করছেন।

বিজ্ঞাপন

ইমিগ্রেশন চীন হিলি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর