Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাংবাদিক হেনস্থা: গেন্ডারিয়ার সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার


৩ ফেব্রুয়ারি ২০২০ ২০:১৪

ঢাকা: দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোটের দিন রাজধানীর গেন্ডারিয়ার ফরিদাবাদ মাদরাসা কেন্দ্রে সাংবাদিকদের হেনস্থার অভিযোগে ঢাকা দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি শহিদুল ইসলাম খান রিয়াদকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য স্বাক্ষরিত এক আদেশে রিয়াদকে বহিষ্কার করা হয়।

আদেশে বলা হয়, ‘গত ১ ফেব্রুয়ারি গেন্ডারিয়া এলাকায় এক অনাকাঙ্ক্ষিত ঘটনায় জড়ানো এবং গঠনতন্ত্রবিরোধী কাজ করায় শহিদুল ইসলাম খান রিয়াদকে ছাত্রলীগ ঢাকা দক্ষিণের সহ-সভাপতির পদ থেকে বহিষ্কার করা হলো।’

এর আগে গত ১ ফেব্রুয়ারি ভোট গ্রহণের দিন রিয়াদ তার লোকজন নিয়ে দুই সাংবাদিককে শারীরিকভাবে লাঞ্চিত করেন। দায়িত্বরত পুলিশ কর্মকর্তাদের সামনেই তাদের মোবাইল ফোন কেড়ে নেয় এবং অস্ত্র ঠেকিয়ে দুইজনকে হেনস্থা করে। এক পর্যায়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা হান্নানুল ইসলাম গিয়ে মোবাইলের ভিডিও এবং ছবি মুছে দিয়ে মোবাইল ফেরত দেন।

এ ঘটনায় জড়িত রিয়াদের বিরুদ্ধে ওই সময় কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। বরং গত ২ ফেব্রুয়ারি রিয়াদ হেনস্থার শিকার হওয়া ডেইলি বিজনেস স্ট্যান্ডার্ড ও বাংলাদেশ প্রতিদিনের প্রতিবেদক মাহবুব মোমতাজির বিরুদ্ধে থানায় জিডি করে। পরে ঘটনাটি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি জানতে পারলে তদন্ত সাপেক্ষে রিয়াদকে বহিষ্কার করে।

এদিকে রিয়াদ অস্ত্র ব্যবসার সঙ্গে জড়িত বলে জানিয়েছে পুলিশ। এর আগে মতিঝিল থানায় অস্ত্র আইনের একটি মামলায় আসামিও ছিল সে। গ্রেফতার হয়ে কারাগারেও ছিল দীর্ঘদিন। গ্রেফতার হওয়া অন্য আসামিরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে রিয়াদের অস্ত্র ব্যবসার কথা স্বীকার করেছেন। মামলার যাবতীয় তথ্য প্রমাণাদি সারাবাংলা ডটনেটের কাছে রয়েছে।

এদিকে গত ১ ফেব্রুয়ারি ভোট গ্রহণের দিন রাজধানীর বিভিন্ন স্থানে সাংবাদিক নির্যাতনের ঘটনায় ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচির ডাক দিয়েছে।

ছাত্রলীগ নেতা বহিষ্কার সাংবাদিক হেনস্থা


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর