Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছাল


৪ ফেব্রুয়ারি ২০২০ ১১:১০

ফাইল ছবি

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ অন্য আসামিদের বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানি ফের পিছিয়েছে। খালেদা জিয়া অসুস্থ থাকায় আগামী ৩১ মার্চ এ মামলার শুনানির জন্য নতুন করে দিন ঠিক করেছেন আদালত।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) সকালে কেরানীগঞ্জের কারাভবনে স্থাপিত অস্থায়ী বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান এ আদেশ দেন।

এদিন মামলাটির অভিযোগ গঠন শুনানির দিন ছিল। কিন্তু মামলার প্রধান আসামি খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন। যে কারণে কারা কর্তৃপক্ষ তাকে আদালতে হাজির করেনি। এজন্য তার আইনজীবীরা অভিযোগ গঠনের শুনানি পেছানোর জন্য আবেদন করে।

২০১৯ সালের ১২ ফেব্রুয়ারি খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো না জানিয়ে তার চিকিৎসার জন্য আবেদন করেন তার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার। এরপর গত ১ এপ্রিল খালেদা জিয়াকে কারাগার থেকে বিএসএমএমইউ হাসপাতালে নেওয়া হয়। এরপর থেকে তিনি হাসপাতালে রয়েছেন।

কানাডার কোম্পানি নাইকোর সঙ্গে অস্বচ্ছ চুক্তির মাধ্যমে রাষ্ট্রের আর্থিক ক্ষতি ও দুর্নীতির অভিযোগে খালেদা জিয়াসহ পাঁচ জনের বিরুদ্ধে ২০০৭ সালে তেজগাঁও থানায় মামলাটি দায়ের করে দুদক। পরের বছরের ৫ মে ওই মামলায় খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন দুদকের সহকারী পরিচালক এস এম সাহেদুর রহমান। অভিযোগপত্রে প্রায় ১৩ হাজার ৭৭৭ কোটি টাকার রাষ্ট্রীয় ক্ষতির অভিযোগ আনা হয়।

২০১৭ সালের ২০ নভেম্বর দুর্নীতি দমন কমিশনের স্পেশাল পাবলিক প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল আদালতে খালেদা জিয়াসহ মামলার ১১ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের আবেদন জানান।

অভিযোগ গঠনের শুনানি খালেদা জিয়া টপ নিউজ নাইকো দুর্নীতি মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর