Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কেনিয়ায় স্কুলে পদদলিত হয়ে ১৫ শিক্ষার্থীর মৃত্যু


৪ ফেব্রুয়ারি ২০২০ ১৭:৫৭

আহত শিক্ষার্থীদের হাসপাতালে নেওয়া হচ্ছে

কেনিয়ার রাজধানী নাইরোবি থেকে উত্তর-পশ্চিমাঞ্চলে কাকামেগা প্রাথমিক বিদ্যালয়ে পদদলিত হয়ে ১৫ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও অন্তত ৪০ শিক্ষার্থী। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। সোমবার (৩ ফেব্রুয়ারি) স্থানীয় সময় বিকাল ৫টায় এই দুর্ঘটনা ঘটে। কেনিয়ার শিক্ষা মন্ত্রণালয়ের বরাতে এ খবর জানিয়েছে আল জাজিরা।

কেনিয়ার শিক্ষামন্ত্রী জর্জ মাগোহা স্থানীয় গণমাধ্যমকে ১৫ শিক্ষার্থীর মৃত্যুর ব্যাপারটি নিশ্চিত করেছেন। তিনি বলেন, এরকম শিশুদের মৃত্যু অত্যন্ত বেদনাদায়ক। তিনি শোকগ্রস্থ বাবামায়ের সাথে সহমর্মিতা প্রকাশ করেছেন।

ইতোমধ্যেই, হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা শেষে কয়েকজন শিক্ষার্থীকে ছেড়ে দেওয়া হয়েছে। তবে, এখন পর্যন্ত ওই দুর্ঘটনার কারণ জানা যায়নি। কাকামেগা অঞ্চলের পুলিশ কমান্ডার জানিয়েছেন, তদন্ত চলছে, তদন্ত শেষে দুর্ঘটনার প্রকৃত কারণ জানা যাবে।

স্থানীয় দৈনিক ন্যাশন জানিয়েছে, শিক্ষার্থীরা ছুটির পর সিঁড়ি দিয়ে দ্রুত নামার সময় সিঁড়ি ভেঙে তাদের মৃত্যু হয়। তারা আরও জানায়, হুড়োহুড়ি করে নামতে গিয়ে অনেক শিক্ষার্থী তিন তলা থেকে নিচে পড়ে যায়।

প্রসঙ্গত, দূর্বল অবকাঠামোর কারণে প্রতি বছরই কেনিয়ার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের প্রাণহানি ঘটে থাকে। শিক্ষামন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, দ্রুতই এই অবস্থা কাটিয়ে উঠবে কেনিয়া।

কাকামেগা প্রাথমিক বিদ্যালয় কেনিয়া টপ নিউজ পদদলিত মৃত্যু


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর