Sunday 13 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রধানমন্ত্রীর মুখে লালমাটিয়া মহিলা কলেজের প্রশংসা শুনেছি: নওফেল


৪ ফেব্রুয়ারি ২০২০ ২৩:৩৮

ঢাকা: নাচ-গান আর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শেষ হলো লালমাটিয়া মহিলা কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা। অনুষ্ঠানে উপস্থিত হয়ে কলেজটিকে প্রশংসায় ভাসালেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। একইসঙ্গে কলেজের শিক্ষার্থীদের উৎসাহিত করলেন সামনে এগিয়ে যাওয়ার জন্য। বললেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছেই তিনি এই কলেজের প্রশংসা শুনেছেন। সেই প্রধানমন্ত্রীর অগ্রযাত্রার অনুপ্রেরণা নিয়ে দেশের প্রয়োজনে কাজ করার জন্য এগিয়ে আসার আহ্বান জানালেন কলেজটির শিক্ষার্থীদের।

বিজ্ঞাপন

পুরস্কার বিতরণী উপলক্ষে মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) কলেজটির মাঠে আয়োজন করা হয় নান্দনিক সাংস্কৃতিক অনুষ্ঠান। রাজধানীর অন্যতম সেরা এ শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া ক্ষেত্রে নৈপুণ্য প্রদর্শনের জন্য এবার ১৬৫ জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়েছে।

অনুষ্ঠানে অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক গোলাম ফারুক, কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলামসহ আরও অনেকে।

অনুষ্ঠানের শুরুতেই জাতীয় সংগীতের সঙ্গে বাংলাদেশের পতাকা উত্তোলন করেন শিক্ষা উপমন্ত্রী। এসময় অতিথিদের সালাম প্রদর্শন করেন কলেজটির স্কাউট ও রোভার সদস্যরা। ছিল ছন্দময় জিমন্যাস্টিক প্রদর্শনীও।

এরপর দেশের গানের তালে একটি নৃত্যনাট্যে অংশ নেন কলেজটির কয়েকশ শিক্ষার্থী। দেখানো হয় ছোট ছোট নাটকও। ক্ষুদ্র নৃতাত্ত্বিক গোষ্ঠীর শিক্ষার্থীরা প্রদর্শন করেন তাদের ঐতিহ্যবাহী নৃত্য। এসময় উপমন্ত্রী কলেজটির কয়েক হাজার শিক্ষার্থীর সামনে তাদের আয়োজনের প্রশংসা করেন।

মহিবুল হাসান চৌধুরী বলেন, অনেক গোছানো পরিবেশনা ছিল এটি। মনে হচ্ছে, সাংস্কৃতিক অঙ্গনে লালমাটিয়া কলেজের ভালো দখল আছে।

উপমন্ত্রী বলেন, লালমাটিয়া মহিলা কলেজের কথা প্রথম আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে শুনেছি। তিনি বলেছেন, এই কলেজটি শিক্ষায় ঢাকার অন্যান্য কলেজগুলোর থেকে অনেক এগিয়ে গেছে। আমি চাই প্রধানমন্ত্রী বক্তব্য আপনারা বারবার সত্য প্রমাণ করুন।

নওফেল বলেন, বাংলাদেশে কোনো ক্ষেত্রেই নারীরা পিছিয়ে নেই। আমাদের দেশ পরিচালনা করছেন একজন নারী। শুধু আমাদের দেশ নয়, সারা পৃথিবীতেই তিনি তার প্রতিভার স্বাক্ষর রেখে যাচ্ছেন। শিক্ষা উপমন্ত্রী হিসেবে আমি চাই, আপনারাও তাকে অনুসরণ করে দেশের প্রয়োজনে কাজ করুন।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, নারীদের কর্মমুখী শিক্ষায় শিক্ষিত হতে হবে। কোনো ধর্মেই নারী শিক্ষা নিষেধ নয়। আপনারা শিখবেন, এরপর সেই শিক্ষা মানুষের জন্য কাজে লাগাবেন।

মাউশি মহাপরিচালক বলেন, এই কলেজটির অনেক সুনাম শুনেছি। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন কলেজগুলোর মধ্যেও অন্যতম সেরা এই কলেজটি। এই ধারাবাহিকতা ধরে রাখতে হবে। এমনকি বর্তমান অবস্থার থেকেও উন্নতি করতে হবে। তাহলেই কলেজটি সবসময় নিজেদের শ্রেষ্ঠত্ব ধরে রাখতে পারবে।

অধ্যক্ষ রফিকুল ইসলাম জানান, তার কলেজ প্রচলিত শিক্ষাদানের পাশাপাশি কারিগরি পর্যায়েও নিয়মিত শিক্ষাদান করে যাচ্ছে। অনেক শিক্ষার্থী বিনা বেতনে পড়ার সুযোগও পাচ্ছে। এমনকি যারা ক্রীড়াক্ষেত্র ও সংস্কৃতিক অঙ্গনে ভালো করছে, তাদেরও কম খরচে কিংবা কোনো খরচ ছাড়াই পড়ার সুযোগ দেওয়া হচ্ছে।

এবছর লালমাটিয়া মহিলা কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ২৪টি ইভেন্টে ১৬৫ জনকে পুরস্কৃত করা হয়। অতিথিরা তাদের হাতে পুরস্কার তুলে দেন।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা লালমাটিয়া মহিলা কলেজ শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর