Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাল্যবিবাহ ঠেকাতে বিয়ে বাড়িতে ছাত্রীদের বিক্ষোভ, বাবা পলায়ন


৭ ফেব্রুয়ারি ২০২০ ০৬:২৯

নোয়াখালী: নোয়াখালীর চাটখিল উপজেলার বদলকোট ইউনিয়নের দারুল ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী ফারহানা আক্তার জ্যোতির বাড়িতে বাল্যবিবাহ বন্ধের দাবিতে বিভিন্ন শ্লোগানসহ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে তার সহপাঠিরা। বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) ওই বিদ্যালয়ের ছাত্রীরা এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অংশগ্রহণ করে। ছাত্রীদের বিক্ষোভের মুখে ওই ছাত্রীর বাবা মিজানুর রহমান সহ অভিভাবকরা বাড়ী থেকে পালিয়ে যায়।

এ বিষয়ে চাটখিল উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. দিদার উল আলম সারাবাংলাকে জানান, ফারহানা আক্তার জ্যোতির বাবা মিজানুর রহমান মেয়ের মতের বিরুদ্ধে বিয়ের দিনক্ষন ঠিক করে। এ কারণে গত ৩/৪ দিন যাবত বিদ্যালয়ে যায়নি। বাল্যবিবাহ খবরটি শুনে, বিদ্যালয়ে শিক্ষার্থীরা উত্তর বদলকোটস্থ দরগাঁ বাড়ীতে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। আমি এ বিষয়টি জানতে পেরে সাথে সাথে চাটখিল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা কুলছুম মনি, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান ভূঁইয়া, প্রধান শিক্ষক সুষমা শারমিন আলপনা ও চাটখিল থানা পুলিশসহ শিক্ষকদের ঘটনাস্থলে পাঠান।

তিনি আরও জানান, ওই ছাত্রীর বাবা মিজানুর রহমানকে খুঁজে বের করা হয়। এরপর মেয়েটি মা ও নিকটতম আত্মীয় উপস্থিতিতে ফারহানা আক্তার জ্যোতিকে ১৮ বছর পূর্ণ না হলে বিবাহ দিবে না মর্মে অঙ্গীকার করলে, শিক্ষার্থীরা বিক্ষোভ কর্মসূচী প্রত্যাহার করে স্কুলে ফিরে যায়।

নোয়াখালি বাল্যবিবাহ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর