Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামিন মেলেনি ডিআইজি প্রিজনস বজলুর


৭ ফেব্রুয়ারি ২০২০ ০৫:০৩

ঢাকা: কারা অধিদফতরের উপ-মহাপরিদর্শক (ডিআইজি প্রিজনস) বজলুর রশীদের বিরুদ্ধে অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগের মামলায় জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশের আদালতে বজলুর রশীদের পক্ষের আইনজীবীরা তার জামিনের আবেদন করেন। অন্যদিকে দুদকের পক্ষ থেকে এ জামিনের বিরোধীতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুরের আদেশ দেন।

এদিকে মামলাটি তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ধার্য ছিল। কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক নাসির উদ্দিন প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য একই আদালত আগামী ১২ মার্চ প্রতিবেদন দাখিলের পরবর্তী তারিখ ধার্য করেন।

২০১৯ সালে ২০ অক্টোবর দুদকের কার্যালয়ে জিজ্ঞাসাবাদের পর তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারে পর থেকে কয়েক দফা তার জামিনের আবেদন করলে আদালত তা না মঞ্জুর করেন। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।

এর আগে বজলুর রশীদের বিরুদ্ধে অবৈধ উপায়ে উপার্জিত টাকা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে স্ত্রীকে পাঠানোর অভিযোগের অনুসন্ধানে নামে দুদক। এর অংশ হিসেবে বজলুর রশীদ ও তার স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করে দুর্নীতি দমন কমিশন। জিজ্ঞাসাবাদে রূপায়ন হাউজিং এস্টেট থেকে ৩ কোটি ৮ লাখ টাকার একটি ফ্ল্যাট কেনার তথ্য পায় দুদক। বজলুর রশীদের দেওয়া তথ্যের ভিত্তিতে দুদক তার বিরুদ্ধে মামলা করে এবং তাকে গ্রেফতার করে।

বজলুর রশীদের জামিন না মঞ্জুর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর